জাবিতে ‘মার্চ ফর ডেমোক্রেসি’ সফল করতে মিছিল

0
30
JU

JU১৮ দলীয় জোটের ডাকা ২৯ তারিখের ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচী সফল করতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারী ফোরাম।

আজ সকাল সাড়ে ১০টায় বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রান্তিক গেট থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্নস্থান প্রদক্ষিণ করে শহীদ মিনারের পাদদেশে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন অধ্যাপক শামছুল আলম সেলিম, অধ্যাপক কামরুল আহসান, অধ্যাপক সোমা মমতাজ অদ্যাপক জামাল উদ্দিন রুনু প্রমুখ।

এ সময় জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের সাধারণ-সম্পাদক অধ্যাপক শামসুল আলম সেলিম বলেন, আগামিকালের কর্মসূচিকে সরকার ভয় পেয়ে যানবাহন বন্ধ করে দিয়েছে। এই স্বৈরাচারী সরকার গণতান্ত্রিক শক্তিকে ভয় পেয়ে এ কাজ করেছে। তিনি বলেন, আমরা প্রয়োজনে পায়ে হেটে কর্মসূচিতে যোগদান করব। ইতোমধ্যে সারাদেশ থেকে গণজোয়ার আসতে শুরু করেছে। জাতীয়তাবাদী শক্তিকে আর কোনোক্রমেই আটকিয়ে রাখা যাবে না

তিনি আরও বলেন, সরকারের একতরফা নির্বাচনের  গ্রহনযোগ্যতা নেই বলে বিদেশি কোনো সংস্থা নির্বাচনে পর্যবেক্ষক পাঠাচ্ছে না। তিনি সরকারকে অবৈধ নির্বাচনের তফসিল বাতিল ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার দাবি জানান।

এ সময় অধ্যাপক মোঃ কামরুল আহসান বলেন, সরকার যদি আগামিকালের কর্মসূচিতে বাধা প্রদান করে তাহলে ঢাকা আরিচা মহাসড়ক বন্ধ করে দেওয়া হবে। তিনি সরকারকে গণদাবি মেনে নিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দেওয়ারও আহ্বান জানান।

এ সময় অন্যদের মধ্য উপস্থিত ছিলেন অধ্যাপক আব্দুল লতিফ মাসুম, অদ্যাপক সোহেল রানা , অধ্যাপক মাফরুহী সাত্তার প্রমুখ।