এখন তিনি বার্সার সুয়ারেজ

0
42
Suarez
লুইজ সুয়ারেজ

লিভারপুল থেকে সুয়ারেজকে কিনলে বার্সালোনা তাদের সমর্থকদের সামনে আইনগত বাধার কারণে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিতে পারেনি। আন্তর্জাতিক ক্রীড়া আদালতের (সিএএস) রায়ে সেই বাধা এবার দূর হয়ে গেল।এখন আনুষ্ঠানিকভাবেই বার্সালোনার। শুক্রবার থেকে দলের সঙ্গে অনুশীলণও করবেন তিনি।

Suarez
লুইজ সুয়ারেজ

বৃহস্পতিবার সুয়ারেজের আপিলের রায় দেয় সিএএস। রায়ে শাস্তি কমানো না হলেও বার্সালোনার সঙ্গে অনুশীলনের সুযোগ করে দিয়েছে সুয়ারেজকে।

বৃহস্পতিবার বার্সা তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে জানায়, শুক্রবার অনুশীলনের যোগ দেবেন সুয়ারেজ। আর সোমবার জন গাম্পার ট্রফির ম্যাচের দিন ক্লাবের নতুন খেলোয়াড় হিসেবে ন্যূ-ক্যাম্পে তাকে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দেয়া হবে। বার্সার ৯ নাম্বার জার্সিটি হবে তার।

শুনানিতে অপরাধের তুলনায় সুয়ারেজের শাস্তি বেশি হয়েছে বলে যুক্তি দেখান আইনজীবীরা। তারা ৪ মাসের নিষেধাজ্ঞা কমানোর পক্ষে জোরালো যুক্তি দেখিয়েছিলেন। তাদের অন্যতম চাওয়া ছিল, শাস্তি চলাকালেও সুয়ারেজ যেন ক্লাবের সঙ্গে অনুশীলন করতে পারেন।

বিশ্বকাপে ইতালি বনাম উরুগুয়ে ম্যাচে ইতালির ডিফেন্ডার কিয়েলিনিকে কামড়ে দিয়ে ফিফার ফুটবল সংশ্লিষ্ট সব কর্মকাণ্ড থেকে ৪ মাস ও আন্তর্জাতিক ফুটবলে ৯ ম্যাচ নিষিদ্ধ রয়েছেন লুইজ সুয়ারেজ।
বিশ্বকাপ শেষে ৯৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি নিয়ে লিভারপুল ছেড়ে বার্সালোনায় যোগ দিয়েছেন সুয়ারেজ।

ইউএম/