ডিএসইতে তালিকাভুক্ত হলো ৩ কোম্পানি

0
130
তিন কোম্পানির লোগো
তিন কোম্পানির লোগো
তিন কোম্পানির লোগো

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) তালিকাভুক্ত হলো ৩ কোম্পানি। বৃহস্পতিবার ডিএসইর পরিচালনা পর্ষদের এক বৈঠকে কোম্পানিগুলোকে তালিকাভুক্তির এ অনুমোদন দেয়।

ডিএসই সূত্রে জানা যায়, কোম্পানিগুলো হলো- তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজ ও সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড

গত ১৯ জুন তুং হাই নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেডের লটারির ড্র অনুষ্ঠিত হয়। ১৮ মে থেকে ২২ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এ সুযোগ ছিল ৩১ মে পর্যন্ত। এর প্রেক্ষিতে ১৯ জুন লটারি করা হয়। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ইতোমধ্যে এ কোম্পানিকে তালিকাভুক্ত করেছে।

ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেড

গত ১৭ জুলাই ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত হয়েছে। আইপিওতে নির্দিষ্ট সংখ্যক লটের চেয়ে বেশি আবেদন জমা পড়ায় লটারির মাধ্যমে শেয়ারহোল্ডার বেছে নেয় কোম্পানি কর্তৃপক্ষ।তবে সিএসইতে কোম্পানিটি এখনও তালিকাভুক্ত হয় নি। সিএসইর আগামি বোর্ড মিটিংয়ে তালিকাভুক্তি বিষয়ে আলোচনা করা হবে বলে জানা গেছে।

সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড

গত ৮ জুন থেকে ১২ জুন পর্যন্ত আইপিওর আবেদন গ্রহণ করে সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। আর প্রবাসী বাংলাদেশীদের আবেদন নেওয়া হয় ২১ জুন পর্যন্ত। বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দিতে গত ১০ জুলাই আইপিও’র লটারির ড্র অুষ্ঠিত হয় সুহৃদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের।