‘বঙ্গবন্ধুর সময় সবচেয়ে বেশি প্রসার ঘটেছে ইসলামের’

0
52
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বৃহস্পতিবার বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ইসলামী ঐক্যজোট আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাসন আমলেই ইসলামের প্রচার ও প্রসার বেশি হয়েছে  বলে দাবি করেছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে গণতান্ত্রিক ইসলামী ঐক্যজোট আয়োজিত জাতির জনক শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের শাহাদৎ বাষির্কী উপলক্ষে  ‘হাজার বার কোরআন খতম ও দোয়া মাহফিল’ অনুষ্ঠানে তিনি এ দাবি করেন।

এইচ টি ইমাম বলেন, আওয়ামী লীগের আমলে বিশেষ করে বঙ্গবন্ধুর আমলেই ইসলামের প্রসার বেশি হয়েছে। ইসলাম প্রসারের জন্য বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা এবং ইসলামিক বোর্ড গঠন করেছিলেন।

ইসলামের নামে রাজনীতি চলবে না জানিয়ে তিনি বলেন,  ইসলামের নামে কোনো দল যাতে নৈরাজ্য সৃষ্টি না করতে পারে সেদিকে সবাইকে সচেতন থাকতে হবে।

বঙ্গবন্ধুকে বাংলাদেশের প্রকৃত স্বপ্নদ্রষ্টা হিসবে উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু সবসময় স্বাধীন বাংলাদেশের স্বপ্ন দেখতেন। তার নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। এই দেশের জন্য সবচেয়ে বেশি ত্যাগ স্বীকার করেছেন বঙ্গবন্ধু।

সংগঠনের সভাপতি মাওলানা মাসউদুর রহমান বিক্রমপুরীর সভাপতিত্বে আওয়ামী লীগের অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য দেন।

এমআই/জেইউ/সাকি