‘খালেদা জিয়াকে জন্মদিন পালনে উৎসাহ দিয়েছে আ. লীগই’  

0
57
goyeshor-bnp
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ছবি)
goyeshor-bnp
বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় (ফাইল ছবি)

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে জন্মদিন পালনে আওয়ামী লীগই উৎসাহিত করেছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র্র রায়।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা ফোরাম আয়োজিত ‘গণতন্ত্র পুনরূদ্ধারে খালেদা জিয়ার ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় এ দাবি করেনতিনি।

গয়েশ্বর বলেন, আওয়ামী লীগই ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদার জিয়ার জন্মদিন পালনে উৎসাহিত করেছে। তাদের নেতাদের ভাষা ও কর্মের কারণে জন্মদিন পালন ম্যান্ডেটরি হয়ে গেছে।

তিনি বলেন,  হাসানুল হক ইনুরা ১৫ আগস্ট প্রেক্ষাপট তৈরিতে ভূমিকা পালন করেছেন।  সেই ইনুরা যখন আওয়ামী লীগের মন্ত্রিসভায় স্থান পায় তখন ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন না করার আহ্বান জানাতে পারে না আ.লীগ।

তিনি বলেন, একজন বড় মানের মানুষের মৃত্যুর দিনে আরেকজন বড় মানের মানুষের জন্মদিন হতে পারে। আর একজন মানুষ তার জন্মদিন পালন করতে পারে।

১৫ আগস্ট হত্যার জন্য আওয়ামী লীগ দায়ী উল্লেখ করে তিনি বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের মানুষের হত্যা কান্ডের আকাঙ্খা ছিল না। তাদের আকাঙ্ক্ষা ছিল আওয়ামী লীগের দু:শাষণ থেকে মুক্তি। তাই হত্যাকাণ্ডের পর দেশের মানুষের মধ্যে কোনো আনন্দ বা শোক ছিল না।

‘বিএনপির আন্দোলন করার ক্ষমতা নেই’ আওয়ামী লীগ নেতাদের এমন প্রশ্নের উত্তরে বিএনপির এই নেতা বলেন, বিএনপির যদি আন্দোলন করার ক্ষমতা না থাকে তাহলে আপনারা এত ভয় পান কেন? রাতে ঘুমের ঔষুধ খেয়ে ঘুমাতেই বা হয় কেন?

জাতীয় নির্বাচনের দাবি জানিয়ে তিনি বলেন, নির্বাচন দিন, জনগণ যদি আপনাকে বেছে নেন, আমরা তা মেনে নেবো। প্রস্তুত হোন, নির্বাচন দিন।

সংগঠনের সভাপতি আবু নাসের মু. রহমতুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা কমিটির সদস্য শামসুজ্জামান দুদু, বিএনপির সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, কল্যাণ পার্টির সহ-সভাপতি শহীদুর রহমান তামান্না, ঢাকা মহানগর বিএনপির নব-নির্বাচিত কমিটির সদস্য ফরিদ উদ্দিন প্রমুখ।

এমআই/এএসএ/