যশোর বোর্ডে প্রথম ঝিনাইদহ ক্যাডেট কলেজ

0
42
Jhenidah Cadet College Pic
ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছবিটি পাঠিয়েছেন নাসিম আল আনসারি।
Jhenidah Cadet College Pic
ঝিনাইদহ ক্যাডেট কলেজের ছবিটি পাঠিয়েছেন নাসিম আনসারি।

এবারের এইচ.এস.সি পরীক্ষায় যশোর বোর্ডে সেরা হয়েছে ঝিনাইদহের ৩টি কলেজ। এর মধ্যে শতভাগ পাস নিয়ে প্রথম হয়েছে ঝিনাইদহ ক্যাডেট কলেজ। তাদের মোট ৫৩ জন পরিক্ষার্থীর ৫২ জন জিপিএ-৫ পেয়েছে।

ঝিনাইদহ ক্যাডেট কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্ণেল বেনজীর আহমেদ জানান, আমাদের কলেজ গত বছরের মতো এবারও এইচ.এস.সি পরীক্ষায় যশোর বোর্ডে ১ম স্থান অধিকার করেছে। এবার পরীক্ষায় বিজ্ঞান বিভাগ থেকে ৪৯ জন ও মানবিক বিভাগ থেকে ৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। তাদের মধ্যে মানবিক বিভাগের ১ জন জিপিএ-৪ পেয়েছে।

ছাত্রদের মেধা ও অক্লান্ত প্রচেষ্টা, অভিভাবকদের উৎসাহ এবং শিক্ষকদের আন্তরিকভাবে শিক্ষাদানের ফলেই এই ধরনের ভাল ফল করা সম্ভব হয়েছে বলে তিনি জানান।

ঝিনাইদহ ক্যাডেট কলেজের জিপিএ- ৫ প্রাপ্তরা হলেন, বিজ্ঞান বিভাগের আবির, রিশাদ, তানজিম, মাসুদ, সাদমান, আব্দুল্লাহ, সোহেল, মঈনুল, ইয়াসির, আবিদ, রিসালাত, মাহফুজ, বাপ্পা, সৈকত, আনজুম, শাহাদ, মাহমুদ, মাহদী, আকিব, প্রান্ত, মহিউদ্দিন, সাইমুম, রাফসান, শামীম, ইকরাম, জুনায়েদ, জেহাদ, ওয়ালি, হারুন, সাবাত, আবরার, ইয়াছিন, সাব্বির, সাইদী, মুসা, আহমেদ, আজহার, তানবীর, মঞ্জুর, সুভাশীষ, মারুফ, মোস্তাফিজ, আশিক, আদনান, তাহমীদ,মেজবাহ, ইনজামাম, ফাহাদ ও রাফি।

মানবিক বিভাগ থেকে জিপিএ-৫ প্রাপ্তরা হলেন, তাহসীন, আশফান ও ফুয়াদ। এছাড়া এই বিভাগ থেকে ক্যাডেট সাফ্ফাত পেয়েছে জিপিএ-৪.৯০।

এদিকে জেলার বিভিন্ন কলেজ সূত্রে জানা যায়, ঝিনাইদহ সরকারী কেসি কলেজ থেকে এবার ৬৬৫ জন পরীক্ষা দিয়ে ৫০৪ জন উত্তীর্ণ হয়েছে। কলেজটির পাসের হার ৭৫.৭৯%। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৯১ জন। সার্বিক ফলাফলে কেসি কলেজ যশোর বোর্ডের ১৬ তম স্থান অধিকার করেছে।

ঝিনাইদহ সরকারী নুরুন্নাহার মহিলা কলেজ থেকে এবার ৫২৮ জন পরীক্ষা দিয়ে ৪৫৩ জন উত্তীর্ণ হয়েছে। কলেজটিতে পাসের হার ৮১%। এর মধ্যে ৫০ জন জিপিএ-৫ পেয়েছে। সার্বিক ফলাফলে নুরুন্নাহার মহিলা কলেজ যশোর বোর্ডের মধ্যে ১৯ তম স্থান অধিকার করেছে।

এএসএ/