ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা

0
44
রাজধানীর মানচিত্র
রাজধানীর মানচিত্র
রাজধানীর মানচিত্র

রাজধানীর বাড্ডায় এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে আদনান আলী মেহেদী ওরফে শুভ্র (১৮) নামে এক ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।
বুধবার বিকেলে মধ্য বাড্ডায় এ ঘটনা ঘটে।

শুভ্র রাজধানীর মালিবাগে অবস্থিত ঢাকা বিজ্ঞান কলেজের ছাত্র ছিলেন। তিনি এক বিষয়ে অকৃতকার্য হয়েছিলেন বলে জানা গেছে।শুভ্রর বাবা রফিকুল ইসলাম জানান, শুভ্র দুপুরে অনলাইনে পরীক্ষার ফল দেখে বাসায় ফিরে নিজের কক্ষ আটকে দেন। বিকেল ৩টার দিকে তাকে ডাকতে গেলে কোনো সাড়া না পেয়ে দরজা ভেঙে সিলিং ফ্যানের সঙ্গে তার লাশ ঝুলতে দেখি। তাকে দ্রুত ঢাকা মেডিকেলে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে স্বজনরা শুভ্রর লাশ নিয়ে যেতে চাইলে পুলিশ তাদের বাধা দেয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তি হয়।

ওই সময় শুভ্রর মা মাহমুদা সুলতানা বিলাপ করে বলছিলেন, তার ছেলে মরেনি। চিকিৎসক ভালো করে না দেখেই ছেলেকে মৃত বলছেন। এ জন্য তারা ছেলেকে অন্য হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে গেলেও পুলিশ আটকে রাখে। এক ভাই এক বোনের মধ্যে শুভ্র সবার ছোট ছিলেন।

এ বিষয়ে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ মোজাম্মেল হক জানান, আত্মহত্যা পুলিশ কেস হওয়ায় তারা ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠাতে চাচ্ছিলেন। তবে স্বজনরা চাইলে অনুমতি নিয়ে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ নিতে পারে। তারা জোর করে মরদেহ নিয়ে যেতে চাইলে পুলিশের সন্দেহ হয়।