ব্রেইন ক্যান্সার সারাতে স্বর্ণ গুঁড়া

0
40
gold
স্বর্ণের বার। ফাইল ছবি

ব্রেইন ক্যান্সারের বিরুদ্ধে জয়ী হতে রোগীদের সাহায্য করবে স্বর্ণের গুঁড়া। একটি ছোট্ট স্বর্ণের অংশ ৪ মিলিয়ন ক্যান্সার সেলকে ধ্বংস করবে। ক্যান্সারের চুল পরিমাণ সূত্রও নষ্ট করে এটি।

gold
স্বর্ণের বার-ফাইল ছবি

ব্রিটিশ বিশেষজ্ঞরা বলেন, স্বর্ণের মূল্যবান কণা ক্যান্সার কোষ ধ্বংসে দ্রুত কাজ করে। এটি অনেকটা রণকৌশলে ‘সাহসী যোদ্ধা ঘোড়া’র মতোই।

মস্তিস্কের সবচেয়ে সাধারণ এবং সবচেয়ে ভয়ঙ্কর টিউমারের জন্য এই চিকিৎসার নকশা করেছে আমেরিকা ব্রেইন টিউমার এসোসিয়েশন গ্লিওব্লাসটোমাস।

প্রতি বছর প্রায় ৪০০০ ব্রিটেন নাগরিক দ্রুত বর্ধনশীল এবং কঠিন এই টিউমারে আক্রান্ত হচ্ছে। গত ৫ বছরে দেখা গেছে, প্রতি মাসে এই রোগে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়।

সাধারণত, টিউমার কেটে এবং কেমোথ্যারাপি দিয়ে ক্যান্সারের প্রাথমিক চিকিৎসা করা হয়। যদিও এটি রোগমুক্তির উপায় নয়; এটি সাময়িক চিকিৎসা মাত্র।

নতুন এক গবেষণায় দেখা গেছে, টিউমার কেটে ফেলা বা কেমোথ্যারাপির চেয়ে অনেক বেশি টেকসই চিকিৎসা হলো সামান্যতম স্বর্ণের ব্যবহার।

গবেষক ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে প্রফেসর স্যার মার্ক ওয়াল্যান্ড বলেন, ক্যান্সারের সেল ধ্বংস করতে পারে সামান্য স্বর্ণের গুঁড়া। ক্ষতিগ্রস্ত ক্যান্সার কোষ ধ্বংস করতে নেতৃত্ব দিতে পারে এটি।

এমই/