ফের পেছাল সাগর-রুনি হত্যার প্রতিবেদন

0
42
sagor-runi
ফাইল ছবি
sagor-runi
ফাইল ছবি

বুধবার সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্ধারিত দিনে আদালতের কাছে ফের সময় চেয়ে আবেদন করেন র‌্যাবের সহকারী পুলিশ সুপার ওয়ারেছ আলী।

প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৮ সেপ্টেম্বর নতুন তারিখ ঠিক করে দেন ঢাকার মহানগর হাকিম তারেক মইনুল ইসলাম ভূঁইয়া।

মামলার নথিপত্র অনুযায়ী, চাঞ্চল্যকর এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ এ নিয়ে ২৭ বার পেছাল।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক হুমায়ুন কবীর জানান, প্রতিবেদন দাখিল করতে না পারলেও গত মঙ্গলবার আদালতে একটি অগ্রগতি প্রতিবেদন পাঠিয়েছেন ওয়ারেছ আলী। তাতে তদন্তে কিছু অগ্রগতি হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, ২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে রাজধানীর পশ্চিম রাজাবাজারে নিজেদের ভাড়া বাসায় খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি।

হত্যা রহস্যের কিনারা করতে না পারায় ২০১২ সালের ১৮ই এপ্রিল হাই কোর্টের নির্দেশে মামলাটি পুলিশ থেকে র‌্যাবে স্থানান্তর করা হয়।

শেরেবাংলা নগর এসআই জহুরুল ইসলাম মামলার তদন্ত শুরু করলেও তার হাত ঘুরে ডিবি পুলিশের পরিদর্শক রবিউল আলম, তারপর র‌্যাবের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার জাফর উল্লাহ এবং তার হাত থেকে র‌্যাবের সহকারী পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া মামলাটির দায়িত্ব পান।

দায়িত্ব নেওয়ার পর সন্দেহভাজন ১৬ জনের ডিএনএ নমুনা পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রে পাঠায়। এছাড়া আলামত হিসেবে জব্দকৃত ছুরি ও পোশাকের নমুনাও পাঠানো হয়। কিন্তু তাতেও খুনি সনাক্ত করা যায়নি।

তদন্ত কর্মকর্তা এ বিষয়ে অগ্রগতি প্রতিবেদনে বলেছেন, কয়েকজন আসামির ডিএনএ পরীক্ষার জন্য যুক্তরাষ্ট্রে আলামত পাঠানো হয়েছে। পরীক্ষা নীরিক্ষা চলছে।

হত্যাকাণ্ডের ১ বছর ৮ মাস পর ঘটনায় ‘জড়িত’ ৮জনকে চিহ্নিত করে ৭জনকে গ্রেপ্তারের কথা জানান তখনকার স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীর। এর মধ্যে ৫জনই আবার চিকিৎসক নেতা ডা. নারায়ণ চন্দ্র দত্ত নিতাই হত্যা মামলার আসামি।

এএসএ/