নির্বাচন বানচাল করার অপচেষ্টা বরদাস্ত করা হবে না: আমু

0
68

amuত্রাণ,দুর্যোগ ও ভূমি মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু  বলেছেন, ‘ যুদ্ধাপরাধীদের রক্ষার জন্যই  বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া তত্বাবধায়ক সরকারের দাবি কে  ইস্যু  তৈরি করে  ১৮দলের  হরতাল ও অবরোধ কর্মসূচির  নামে  দেশব্যাপি নির্বিচারে জ্বালাও, পোড়াও  ও  হত্যাযজ্ঞ চালাচ্ছে। দেশ কে অস্থিতিশীল  করে তুলছে। দেশের অর্থনীতি কে ধ্বংস করে দিচ্ছে।’

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের কেউ রক্ষা করতে পারবে না। বাংলার মাটিতে তাদের সকলের বিচার হবেই। জনগনের কাছে এটা এ সরকারের অঙ্গীকার। কাদের মোল্লার ফাঁসি কার্যকরের মধ্য দিয়ে তা প্রমাণিত হয়েছে’।

তিনি আরও বলেন, দেশে আগামী ৫ জানুয়ারির নির্বাচন হবেই তা কেউই ঠেকাতে পারবে না। ৫ জানুয়ারির নির্বাচন বানচাল করার ১৮ দলের  কোন অপচেষ্টা বরদাস্ত করা হবে না। তাদের যে কোন ধরনের  ধবংসাত্মক কার্যকলাপ প্রতিহত করা হবে।

শুক্রবার বিকালে হরতাল ও অবরোধের নামে বিএনপি-জামায়াতের দেশব্যাপি সহিংসতা, নৈরাজ্য, নিরীহ মানুষ হত্যার প্রতিবাদে জয়পুরহাট জেলা আওয়ামী লীগের উদ্দ্যোগে শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে আয়োজিত এক জনসভায় প্রধান অতিথির  বক্তব্য দিতে গিয়ে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

তিনি আওয়ামী লীগের  নেতাকর্মীদের যে সকল জেলায় নির্বাচন অনুষ্ঠিত  হবে সে সব জেলায় আন্দোলনের নামে ১৮ দল যাতে কোন ধবংসাত্মক কর্মকান্ড চালাতে না পারে তা তা কঠিন হস্তে  প্রতিহতের আহবান জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শামছুল আলম দুদু’র সভাপতিত্বে আয়োজিত ওই সভায়  বিশেষ অতিথি ছিলেন রাজশাহী  সিটি কর্পোরেশনের  সাবেক মেয়র  ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা খায়রুজ্জামান লিটন ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এসএম সোলায়মান আলী, পাঁচবিবি পৌরসভার মেয়র  হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

সাকি/