বড় দুর্ঘটনা থেকে বাঁচলেন গাভাস্কার

0
42
Shunil Gavaskar
সুনীল গাভাস্কার। ফাইল ছবি

বেঁচে গেলেন ভারত ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় সুনীল গাভাস্কার। গত রোববার ম্যানচেস্টার থেকে লন্ডনে যাওয়ার পথে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পন তিনি ও তার সঙ্গীরা।

Shunil Gavaskar
সুনীল গাভাস্কার। ফাইল ছবি

টাইমস অব ইন্ডিয়ার সংবাদে বলা হয়, জাগুয়ার গাড়িতে করে ম্যানচেস্টার থেকে লন্ডন ফিরছিলেন গাভাস্কার, তার বন্ধু চন্দ্রেশ প্যাটেল ও ধারাভাষ্যকার মার্ক নিকোলাস। এসময় বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষের সম্ভাবনা দেখা দিলে জাগুয়ার চালক দ্রুত নিজের গাড়িকে নিয়ন্ত্রণ করে অন্য দিকে সড়িয়ে নেয়।

গাভাস্কার বলেন, ভারী বৃষ্টির কারণেই এ দুর্ঘটনার সম্মুখীন হতে হয়েছে। ঈশ্বর আমাদের বাঁচিয়েছেন। আমাদের গাড়ির চালকের বুদ্ধিমত্তার কারণে এটি সম্ভব হয়েছে।

তিনি জানান, গাড়ির আরোহীরা অক্ষত থাকলেও জাগুয়ার বাম পাশ ক্ষতিগ্রস্ত হয়েছে। গাড়ির বাম পাশে চালকের পিছনের আসনে ছিলাম আমি। ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় ভীতিজাগানিয়া এই দুর্ঘটনা থেকে বেঁচে গেছি। সৌভাগ্যক্রমে আমরা কেউ আঘাত পাইনি।

গ্যালারি ঘেরা ২২ গজে দাপটের সঙ্গে দীর্ঘ সময় খেলেছেন তিনি। ওই সময় ব্যাট হাতে জীবন ফিরে পেয়েছেন অনেকবারই। জীবন পেয়ে আবারও জ্বলে উঠেছেন বারবার। এই বার মাঠের বাইরে রাস্তায় জীবন ফিরে পেয়ে আবারও জ্বলে উঠতে চান তিনি।

সামান্যের ব্যবধানে সড়ক দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়ায় ঈশ্বরকে ধন্যবাদও জানালেন গাভাস্কার।

এমই/