নৌমন্ত্রীকে শ্রমিক ঐক্যের প্রশ্ন

0
40
Tuba Group
তোবা গ্রুপের বিক্ষোভরত শ্রমিকরা- ফাইল ছবি
Tuba Group
তোবা গ্রুপের বিক্ষোভরত শ্রমিকরা- ফাইল ছবি

তোবা কারখানা খোলার ব্যাপারে নৌমন্ত্রী এখনও নিশ্চুপ কেন মন্ত্রী শাহজাহান খানকে এমন প্রশ্ন করলেন নব গঠিত শ্রমিক ঐক্যের যুগ্ম-সমন্বয়কারী আলমগীর মজুমদার।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে শ্রমিক ঐক্যের আত্মপ্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি।

নৌ-মন্ত্রীর সমালোচনা করে আলমগীর বলেন, উনি কখনো শ্রমিক, কখনো সরকার, কখনো বা মালিকের ভূমিকা পালন করেন। কিন্তু এখন তোবা কারখানা খোলার বিষয়ে তিনি নিশ্চুপ রয়েছেন। তার এই নিরবতা কি বহন করে তা শ্রমিকরা জানতে চায়।

তিনি বলেন, তোবা গ্রুপের এমডি দেলোয়ারকে মুক্ত করার জন্যই এই কারখানার ১৬শ’ শ্রমিককে নিয়ে নাটক করা হয়েছে। একই সঙ্গে অসহায় শ্রমিকদের নিয়ে কিছু বাম ধারার রাজনৈতিক দলগুলোও রাজনীতি করার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, কিছু শ্রমিক সংগঠন শ্রমিকদের পক্ষে বড় বড় কথা বললেও কাজের বেলায় তারা নাই। বরং তারা শ্রমিকদের ব্যবহার করছে। এসময় তিনি অবিলম্বে তোবা কারখানা খুলে দিতে মালিকপক্ষের প্রতি আহ্বান জানান।

শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় সংগঠনটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে জানিয়ে তিনি বলেন, এই সংগঠন শ্রমিকদের সংগঠন। শ্রমিকদের স্বার্থ রক্ষায় বৃহত্তর আন্দোলন গড়ে তুলতেই আমাদর এই সংগঠন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক পার্টির সভানেত্রী মিসেস আনোয়ারা বেগম, বাংলাদেশ জাতীয় শ্রমিক ফোরামের সভাপতি মোহাম্মদ জাহাঙ্গীর আলমসহ অন্যান্য সংগঠনের নেতারা।

জেইউ/ এএসএ/