টেস্ট ক্রিকেট ফিরছে খুলনায়

0
46
শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেছেন বিসিবির পর্যবেক্ষক দল।
শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেছেন বিসিবির পর্যবেক্ষক দল।
শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেছেন বিসিবির পর্যবেক্ষক দল। ছবি- অর্থসূচক

আগামী অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের একটি টেস্ট ম্যাচ খুলনায় হতে যাচ্ছে।

এর আগেই বিসিবি সূচি ঘোষণা করলেও খুলনার মানুষের দাবি ও ক্রীড়া সংগঠকদের তৎপরতায় সূচিতে পরিবর্তন এনে দ্বিতীয় টেস্ট ম্যাচের জন্য খুলনাকে বিবেচনা করেছে বিসিবি। এ লক্ষ্যে টেস্ট ম্যাচের সম্ভাব্যতা যাচাই করতে শেখ আবু নাসের স্টেডিয়াম পরিদর্শন করেছেন বিসিবির পর্যবেক্ষক দল।

মঙ্গলবার দুপুরে খুলনার আবাসন ভেন্যুর সুযোগ-সুবিধা ও যাতায়াত ব্যবস্থা পর্যবেক্ষণ করেন তারা। পর্যবেক্ষণ শেষে খুলনায় টেস্ট ম্যাচ হবে এমন আশ্বাসও দিয়েছেন পর্যবেক্ষক দলটি।

পর্যবেক্ষণ শেষে তারা জানায়, ভেন্যু ও আবাসানের সার্বিক অবস্থায় তারা সন্তুষ্ট। অল্প কিছু সংস্কারের প্রস্তাব দেওয়া হয়েছে আশা করি ম্যাচের আগেই সেগুলো ঠিক হয়ে যাবে। এছাড়া যশোর-খুলনা মহাসড়েকর সংস্কার করারও প্রয়োজন আছে। ভেন্যু পর্যবেক্ষণে সার্বিক অবস্থায় আমরা সন্তুষ্ট। ঢাকায় ফিরে পর্যবেক্ষণ রিপোর্ট দিবো। এরই প্রেক্ষিতে চূড়ান্তভাবে ঘোষণা দেওয়া হবে।

বিসিবি পরিচালক শেখ সোহেল, গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজ ন্যাশনাল ম্যানেজার সৈয়দ আবদুল বাতেন, মিডিয়া ম্যানেজার রাবীদ ইমামসহ ৬ সদস্যের পর্যবেক্ষক দল ভেন্যু পর্যবেক্ষণ করেন।

উল্লেখ্য, ২০১২ সালের ২১ নভেম্বর একমাত্র টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। ওই বছরের ২ ডিসেম্বর হয়েছিল সর্বশেষ ওয়ান ডে। এরপর প্রায় দেড় বছর পেরিয়ে গেছে কিন্তু আবু নাসের স্টেডিয়ামে আর কোনো আন্তর্জাতিক ম্যাচ হয়নি।