ক্ষমতা দখল নির্বিঘ্ন করতেই সম্প্রচার নীতিমালা: রফিকুল

0
69
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া: ফাইল ছবি
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেছেন, গত ৫ জানুয়ারি জনগণের ভোট ছাড়া ক্ষমতা দখলকে নির্বিঘ্ন করার জন্য সম্প্রচার নীতিমালা করেছে এই অবৈধ সরকার।

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া
ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া: ফাইল ছবি

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ আয়োজিত ‘জাতীয় সম্প্রচার নীতিমালা ও মতপ্রকাশের স্বাধীনতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এ কথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, অপশাসনের মাধ্যমে এক দলীয় শাসন প্রতিষ্ঠা, সরকারি সম্পদ লুট, নারায়ণগঞ্জের ৭খুনসহ গুম, গুম-হত্যার বিরুদ্ধে যাতে কেউ কথা বলতে না পারে তা নিশ্চিত করতেই গণমাধ্যমবিরোধী সম্প্রচার নীতিমালা প্রনয়ন করা হয়েছে।

তিনি বলেন, সমাজের মধ্যে অশান্তি সৃষ্টি এবং বন্ধু রাষ্ট্রের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয় এমন খবর প্রচার না করতে বলা হয়েছে। পুলিশ প্রশাসনসহ সকল কর্মকর্তা-কর্মচারীকে সরকারের কাজে অবৈধভাবে ব্যবহারের উদ্দেশ্যেই এই নীতিমালা করা হয়েছে।

জনগণের ম্যান্ডেটবিহীন এই সরকারকে হঠাতে সম্মিলিত পেশাজীবীসহ সকল পেশার মানুষকে এই নীতিমালার বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজীর সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার বিচারপতি আব্দুর রউফ, ব্রাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. পিয়াস করিম, বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক আব্দুল হানিফ, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা.এ.কে.এম.আজিজুল হক, বিএফইজের মহাসচিব আব্দুল আজিজ, ডিইউজের সভাপতি আব্দুল হাই শিকদার, নিউনেশন পত্রিকার সাবেক সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, দৈনিক নয়াদিগন্ত পত্রিকার সম্পাদক আলমগীর মহিউদ্দিন প্রমুখ।

জেইউ/এমই/