সাক্ষ্য দিলেন ঐশীর চাচা

0
94
Oishee Rahman
ঐশী রহমান। ফাইল ছবি

পুলিশ কর্মকর্তা মাহফুজুর রহমান এবং তার স্ত্রী স্বপ্না রহমান হত্যাকাণ্ডের মামলায় বাদির সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৭ আগস্ট দিন ধার্য করেছেন আদালত।

Oishee Rahman
ঐশী রহমান। ফাইল ছবি

সোমবার ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. জহরুল হকের আদালতে সাক্ষীকে জেরা করেন আসামি পক্ষের আইনজীবীরা। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট শাহ আলম তালুকদার।

সাক্ষ্যগ্রহণ উপলক্ষে মামলার আসামি ঐশী রহমান, আসাদুজ্জামান জনি ও মিজানুর রহমান রনিকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। ঐশীর জামিন আবেদন করা হলে তা নামঞ্জুর করে তাকে আদালতে প্রেরণ করেন আদালত।

এর আগে চলতি বছরের ৬ মে আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত। মামলায় অভিযুক্ত এসবি দম্পতির বাসার কাজের মেয়ে সুমি অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কিশোর আদালতে বিচার চলছে।

ঢাকার ১ম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত গত ২০ মে সুমির বিরুদ্ধে অভিযোগ গঠন করে জামিন দেন। গত ১ জুন গাজীপুরের কিশোর সংশোধন কেন্দ্র থেকে মা সালমা বেগমের জিম্মায় জামিনে মুক্তি পায় সুমী।

২০১৩ সালের ১৬ আগস্ট রাজধানীর মালিবাগের চামেলীবাগে নিজেদের বাসা থেকে পুলিশের বিশেষ শাখার (রাজনৈতিক) পরিদর্শক (ইন্সপেক্টর) মাহফুজুর রহমান ও তার স্ত্রী স্বপ্না রহমানের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। মা-বাবা খুন হওয়ার পর রহস্যজনকভাবে পালিয়ে যায় ঐশী।

পরদিন ১৭ আগস্ট রমনা থানায় গিয়ে আত্মসমর্পণ করেন ঐশী। একইদিন নিহত মাহফুজুর রহমানের ছোটভাই মো. মশিউর রহমান রুবেল পল্টন থানায় হত্যা মামলা দায়ের করেন।

এমই/