খুলনা প্রিন্টিংয়ের লেনদেন শুরু ১৮ আগস্ট

0
144
khulna printing, খুলনা প্রিন্টিং
খুলনা প্রিন্টিং এর লোগো
khulna printing, খুলনা প্রিন্টিং
খুলনা প্রিন্টিং এর লোগো

খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের শেয়ার লেনদেন শুরু হবে আগামি (১৮ আগস্ট) সোমবার। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

ডিএসইতে কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন শুরু করবে। খুলনা প্রিন্টিংয়ের ট্রেডিং কোড নির্ধারণ করা হয়েছে “কেপিপিএল” এবং ডিএসই কোড হবে ১৯৫১১।

দেশের দুই পুঁজিবাজারে কোম্পানিটি একসাথে লেনদেন শুরু করবে।

এর আগে গত সপ্তাহে সেন্ট্রাল ডিপোজিটরি অব বাংলাদেশ (সিডিবিএল) প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) পাওয়া বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা করেছে।

জানা যায়, খুলনা প্রিন্টিং গত ৫ জুন আইপিওতে বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ দিতে লটারি অনুষ্ঠান সম্পন্ন করে। আইপিওতে কোম্পানিটি আইপিওতে ৪ কোটি শেয়ার ছেড়ে ৪০ কোটি টাকা সংগ্রহ করার কথা ছিল। এর বিপরীতে ২৮৩ কোটি ৯২ লাখ টাকার আবেদন পড়েছিল। যা কোম্পানিটির চাহিদার সাতগুণ ছিল।

উল্লেখ্য, ৪ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) খুলনা প্রিন্টিংয়ের আইপিও অনুমোদন করে। প্রতিষ্ঠানটি আইপিও’র মাধ্যমে বাজার থেকে ৪০ কোটি টাকা সংগ্রহ করবে।

খুলনা প্রিন্টিংয়ের শেয়ারে কোনো প্রিমিয়াম নেই। ফেস ভ্যালু ১০ টাকা দরেই এ শেয়ার ইস্যু করা হয়। কোম্পানির সর্বশেষ আর্থিক প্রতিবেদন অনুসারে এর শেয়ার প্রতি আয় (ইপিএস) ২ টাকা ৮২ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২৪ টাকা ২৬ পয়সা।

লকপুর গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেড করোগেটেড কার্টন উপৎপাদন ও প্রিন্টিং করে থাকে। এছাড়া হিমায়িত খাদ্য সংশ্লিষ্ট পলিথিন ব্যাগসহ নানা উপকরণ উৎপাদন করে এ কোম্পানি।

এসএ/