রাজধানীতে কোরবানির পশুর হাট বসবে ২০ স্থানে

0
190
gabtoli hat
গাবতলী পশুর হাট- ফাইল ছবি
gabtoli hat
গাবতলী পশুর হাট- ফাইল ছবি

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষে রাজধানীর ২০টি স্থানে অস্থায়ীভাবে কোরবানির পশুর হাট বসবে। এর মধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় ১২টি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ৮টি হাট বসবে। ইতোমধ্যে ২ সিটি কর্পোরেশন এসব পশুর হাটের দরপত্র আহ্বান করেছে। আজ সোমবার এবং আগামীকাল মঙ্গলবার এই দরপত্র খোলা হবে।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকায় হাট বসাবে ঝিগাতলা হাজারীবাগ মাঠে, রহমতগঞ্জ খেলার মাঠে, মেরাদিয়া বাজারে, নারিন্দা সাদেক হোসেন খোকা মাঠে, গোলাপবাগ মাঠের পাশে সিটি কর্পোরেশনের আদর্শ স্কুল মাঠসহ আশপাশে ডিসিসির খালি জায়গায়, আরমানিটোলা মাঠে, উত্তর শাজাহানপুর খিলগাঁও রেলগেট বাজার সংলগ্ন মৈত্রী সংঘের মাঠে, ধুপখোলা ইস্ট অ্যান্ড ক্লাব মাঠে, গোপীবাগের ব্রাদার্স ইউনিয়ন ক্লাব সংলগ্ন বালুর মাঠে, পোস্তগোলা শশ্মান সংলগ্ন খালি জায়গায়, বাংলাদেশ মাঠে এবং কামরাঙ্গীরচর ইসলাম চেয়ারম্যানের বাড়ির মোড় থেকে দক্ষিণ দিকে বুড়িগঙ্গা নদীর বাঁধ সংলগ্ন জায়গায়।

উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় পশুর হাট বসবে আগারগাঁও, খিলক্ষেত, উত্তরা আজমপুর, সোনারগাঁও জনপদ, তেজগাঁও পলিটেকনিকের মাঠ, বারিধারা জে ব্লক, মিরপুর-৬ এবং বনানী রেলস্টেশন সংলগ্ন খালি জায়গায়।

কোরবানির হাট ইজারা নিতে আগ্রহীদের কাছ থেকে দরপত্র চেয়ে ২ সিটি কর্পোরেশন পৃথক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, উত্তর সিটি কর্পোরেশনের দরপত্র গ্রহণের শেষ সময় আজ ১১ আগস্ট সোমবার এবং দক্ষিণের আগামীকাল ১২ আগস্ট মঙ্গলবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত।

ডিএসসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. খালিদ আহমেদ জানান, আগামী ১২ আগস্ট দরপত্র গ্রহণ করে দুপুর আড়াইটায় সবার উপস্থিতিতে খোলা হবে। কোনো হাটের কাঙ্ক্ষিত দর পাওয়া না গেলে পুনরায় দরপত্র আহ্বান করা হবে।

প্রসঙ্গত, রাজধানীর একমাত্র স্থায়ী পশুর হাট গাবতলীতে বরাবরের মতো পাওয়া যাবে কোরবানির পশু।

এইচকেবি/এএসএ/