সমাজকল্যাণমন্ত্রীকে গ্রেপ্তার দাবি সাংবাদিকদের

0
131
social_walfare
ফাইল ছবি

সাংবাদিকদের সম্পর্কে অশালীন, অশোভন ও অরুচিকর মন্তব্যে সমাজকল্যানমন্ত্রী সৈয়দ মহসিন আলীকে ৪৮ ঘন্টার মধ্যে মন্ত্রীর পদ থেকে অপসারণ ও গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) একাংশের নেতৃবৃন্দ।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত সমাবেশে এ দাবি জানান সাংবাদিক নেতারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিকদের ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমিন গাজী বলেন, কিছুদিন আগেও এই মন্ত্রী সাংবাদিকদের আইনে বেঁধে ফেলার হুমকি দিয়েছিলেন। এর পর পরই সম্প্রচার নীতিমালার নামে কালো আইন করা হয়েছে।

৪৮ ঘণ্টার মধ্যে সমাজকল্যানমন্ত্রীকে অবশ্যই পদচ্যুত করে গ্রেপ্তার করতে হবে। তা না হলে সাংবাদিক সমাজ দেশের জনগণকে সাথে নিয়ে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

ডিইউজে’র সভাপতি আব্দুল হাই শিকদার বলেন, এই মন্ত্রীসভা হচ্ছে একটা আবর্জনার স্তুপ। এই স্তুপের সবচেয়ে নোংরা আবর্জনাটি হচ্ছে মহসিন আলী। আবর্জনার স্থান যেমন ভাগাড়ে তেমনি এই মন্ত্রীদেরকেও ভাগাড়ে পাঠাতে হবে।

তিনি আরও বলেন, সাংবাদিকদের সর্ম্পকে অশালীন মন্তব্যের পরেও যদি এই মন্ত্রীকে প্রধানমন্ত্রী প্রাধান্য দেন তাহলে বোঝা যাবে প্রধানমন্ত্রীও মানসিক বিকারগ্রস্থ।

ডিআরইউ’র সাধারণ সম্পাদক ইলিয়াস খান বলেন, ‘সংবাদপত্রের টুটি ধরার জন্য এই সরকার উঠে পড়ে লেগেছে। মন্ত্রীরা একের পর এক গণমাধ্যম নিয়ে অশোভন কথাবার্তা বলে যাচ্ছে। সমাজকল্যাণমন্ত্রী সাংবাদিকদের সম্পর্কে যে মন্তব্য করেছে এর জন্য তাকে পদচ্যুত করতে হবে এবং দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

বিএফইউজের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম আব্দুল্লার সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বিএফইউজের সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের সহকারী মহাসচিব মোফাজ্জল হোসেন প্রমুখ।

উল্লেখ্য, গতকাল শনিবার সিলেটে এক আলোচনা সভায় সমাজকল্যাণ মন্ত্রী সৈয়দ মহসিন আলীর সাংবাদিকদের সম্পর্কে অশালীন, অশোভন ও অরুচিকর মন্তব্য করেন।

জেইউ/এমআই