আশুগঞ্জ টোলপ্লাজায় ঢাকাগামী সকল যানবাহনে তল্লাশী

0
80

ashuganj polis chak 27.12.13১৮দলের মার্চ ফর ডেমোক্রেসি কর্মসুচীকে সামনে রেখে ঢাকা-সিলেট মহাসড়কে জোরদার করা হয়েছে পুলিশি টহল। ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোলপ্লাজার কাছে বাসানো হয়েছে পুলিশের বিশেষ চেকপোস্ট।শুক্রবার ভোর থেকে ঢাকাগামী প্রত্যেকটি যানবাহন দাঁড় করিয়ে চালানো হচ্ছে ব্যাপক তল্লাসী। জেলা সদর সহ বিভিন্ন উপজেলায় ১৮ দলীয় জোটের নেতাকর্মীদের বাড়ীতে গত ৩দিন যাবত রাতে নিয়মিত গ্রেফতার অভিযান চালাচ্ছে পুলিশ।গত ৩দিনে পুলিশ আটক করেছে ১৮ দলীয় জোটের অর্ধশতাধীক নেতাকর্মী। মহাসড়ক গুলোতে টহল দিচ্ছে সেনাবাহীনা।

আশুগঞ্জ গোলচত্বর গিয়ে দেখা যায় সৈয়দ নজরুল ইসলাম সেতুর আশুগঞ্জ টোলপ্লাজার কাছে  থানা পুলিশের একটি বিশেষদল ঢাকাগামী প্রত্যেকটি যানবাহন আটক করে তল্লাশী করছে।শুধু যানবাহনের ভিতরেই নয় যাত্রবাহি বাস, মাইক্রোবাস, সিএনজি চালিত অটোরিক্সা ও প্রাইভেটকারের যাত্রীদেরকেও গাড়ী থেকে নামিয়ে তাদের শরীর পর্যন্ত তল্লাশী করছে পুলিশ।এতে করে  টোলপ্লাজার সামনে যানবাহনের দীর্ঘ লাইন লক্ষ্ করা গেছে।এভাবে গাড়ী থামিয়ে যাত্রীদেরকে শরীর তল্লাশী করায় অনেককেই ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।এরই মধ্যে ঢাকার উদ্দেশ্যে ৫ সহস্রাধীক ১৮ দলীয় নেতাকর্মী রওনা দিয়েছে।

জেলা বিএনপি’র নাম প্রকাশে অনিচ্ছুক শীর্ষ এক নেতা জানান পথে পথে ব্যাপক তল্লাশী আর রাতদিন গ্রেফতার অভিযানের পরও গনতন্ত্র অভিযাত্রায় যোগ দিতে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে ৫ সহস্রাধীক নেতাকর্মী প্রস্তুতি নিয়েছে।ইতোমধ্যে অধিকাংশ নেতাকর্মী ঢাকায় পৌঁছে গেছে।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার পরিদর্শক তদন্ত মো. মহিউদ্দিন জানান, যানবাহন তল্লাশী পুলিশের রুটিনওয়ার্ক।এছাড়া দেশের রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতির সুযোগে অস্ত্র কিংবা মাদক পাচার হচ্ছে কিনা সে জন্য যানবাহন তল্লাশী চালানো হচ্ছে।

সাকি/