ইরাকে বিমান হামলা চলবে: পেন্টাগন

0
55
minor
আইএসআইএস জঙ্গিদের আক্রমণের ভয়ে পালাচ্ছে ইরাকের সংখ্যালঘুরা।
minor
আইএসআইএস জঙ্গিদের আক্রমণের ভয়ে পালাচ্ছে ইরাকের সংখ্যালঘুরা।

ইরাকে আল কায়েদার মদদপুষ্ট সুন্নি জঙ্গিদের(আইএসআইএস) বিরুদ্ধে  বিমান হামলা অব্যাহত থাকবে বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন।

এক খবরে শনিবার বার্তাসংস্থা বিবিসি জানিয়েছে, ইরাকে দ্বিতীয় দফায় বিমান হামলা চালানোর পর পেন্টাগন থেকে এমন ঘোষণা এসেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ২০১১ সালের ইরাক থেকে আমেরিকান সেনা প্রত্যাহারের পর এই প্রথম ইরাকে যুক্তরাষ্ট্র সরাসরি কোনো সামরিক অভিযানে অংশ নিল।

মার্কিন প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, ইরাকী কুর্দিস্তানের রাজধানী ইরবিলের কাছে আইএসআইএন-এর ভারি অস্ত্র লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে।

পেন্টাগনের এক বিবৃতিতে জানানো হয়েছে, মার্কিন বিমান বাহিনীর দুইটি এফএ১৮ বোমারু বিমান থেকে ৫০০ পাউন্ড ওজনের লেসার-নিয়ন্ত্রিত বোমা দিয়ে লক্ষ্যবস্তুতে আঘাত করা হয়েছে।

প্রথম দফার হামলার পর, আইএসআইএস জঙ্গিদের অবস্থান এবং গাড়িবহরের উপর চারটি ফাইটার জেট এবং একটি মানববিহীন ড্রোন দিয়ে আরও দুবার হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র।

দ্বিতীয় দফার হামলায় জঙ্হিদের একটি মর্টার কেন্দ্র ধ্বংসের পাশাপাশি তাদের একটি দলকেও হত্যা করা হয়েছে বলে জানিয়েছে তারা।

এরই একঘন্টা পরে লেজার গাইডেড বোমা দিয়ে একটি সাতটি গাড়ির একটি বহরে হামলা করা হয়েছে। ভুমধ্যসাগরে থাকা একটি বিমানবাহী ক্যারিয়ার থেকে ওই হামলাগুলো পরিচালনা করা হচ্ছে।