‘উই আর ইন পাওয়ার’

0
102
nasim

nasim“অতীতে খালেদা জিয়া নিজামী-মুজাহিদকে দিয়ে জাতীয় পতাকার অবমাননা করেছে বিএনপি। ২৯ ডিসেম্বর জাতীয় পতাকা নিয়ে ঢাকায় আসার কর্মসূচি মানে জামায়াত-শিবিরকে দিয়ে আবারও জাতীয় পতাকাকে অপমান করা। কর্মসূচির নামে অশান্তি সৃষ্টি করাই খালেদা জিয়ার লক্ষ্য। আওয়ামী লীগের নেতাকর্মীরা বেঁচে থাকতে তা কখনোই হতে দেবে না। দেশের মানুষের জানমাল রক্ষা করার দায়িত্ব আমাদের। উই আর ইন পাওয়ার” এমন বক্তব্য দিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।

বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউ এর দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, “অবরোধের নামে খালেদা জিয়া বাস-ট্রাকে আগুন দিয়েছেন, নিরীহ চালকদের আগুনে পুড়িয়ে মেরেছেন। তিনি কোন মুখে ২৯ তারিখ তাদেরকে পরিবহন চালু রাখার আহ্বান জানিয়েছেন? ওইদিন অবশ্যই কোনো পরিবহন চলবে না”।

নাসিম বলেন, “আমরাও ক্ষমতায় থাকতে অনেক ভুল করেছি। ৫ জানুয়ারি নির্বাচনের পরে ভুল সংশোধন করে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাব”।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ-সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাবেক আইন প্রতিমন্ত্রী আ্যড্ভকেট কামরুল ইসলাম, সাংগঠনিক-সম্পাদক শাহে আলম মুরাদসহ মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

মায়া তার বক্তব্যে বলেন, “খালেদা জিয়া গণতন্ত্র, স্বাধীনতা ও পতাকা নিয়ে ষড়যন্ত্র শুরু করেছে। কিন্তু আমরা ওইদিন যার কাছে পতাকা দেখব তার কাছ থেকে পতাকা ছিনিয়ে নেব”।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশে তিনি আরও বলেন, “প্রতিটি পাড়া, মহল্লা, পার্ক, মসজিদ-মন্দিরে খোঁজ রাখতে হবে যাতে বহিরাগত সন্ত্রাসীরা লুকিয়ে থাকতে না পারে”।

অ্যাডভোকেট কামরুল বলেন, “পরিকল্পিতভাবে নাশকতা করার জন্যই খালেদা জিয়া ২৯ তারিখ কর্মসূচি ঘোষণা করেছে। নির্বাচনী বিষয় নয় পাকিস্তানের স্বার্থ রক্ষা করাই তার মূল উদ্দেশ্য”।

বর্ধিত সভায় সভাপতিত্ব করেন মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ।

মহানগর আওয়ামী লীগের কর্মসূচি ঘোষণাঃ

এদিকে রোববার বিএনপির কর্মসূচি প্রতিহত করতে একাধিক কর্মসূচি ঘোষণা করেছে মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির মধ্যে রয়েছে শুক্রবার বিকেল ৩টায় আসলামুল হক ও জাহাঙ্গীর কবির নানকের নেতৃত্বে তাদের নির্বাচনী এলাকায় (মিরপুর, মোহাম্মদপুর, আদাবর ও আগারগাঁও) পতাকা মিছিল।

শনিবার ১১টায় বঙ্গবন্ধু এভিনিউ-র দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের প্রস্তুতি সভা ও বিকেল ৩ টায় মহানগরের প্রতিটি ওয়ার্ড ও ইউনিয়নে পতাকা মিছিল।

রোববার সর্বস্তরের নেতাকর্মীসহ রাজপথে অবস্থান এবং বিকেলে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নির্বাচনী ইশতেহার ঘোষণা করবেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।

এসএসআর