ফেসবুকে বন্ধুত্ব পাতিয়ে তরুণীকে ধর্ষণ

0
406
facebook-rape
কালকাতায় ফেসবুকে ভাব জমিয়ে এক তরুণীকে ধর্ষণ করেছে শুভদীপ নামের এক তরুণ
facebook-rape
কালকাতায় ফেসবুকে ভাব জমিয়ে এক তরুণীকে ধর্ষণ করেছে শুভদীপ নামের এক তরুণ

কলকাতায় ফেসবুক-বন্ধুর ধর্ষণের শিকার হয়েছেন তরুণী সুদীপ্তা (ছদ্ম নাম)।শুভদীপ পাল নামের এক তরুণ ফেসবুক চ্যাটিংয়ে সুদীপ্তার সঙ্গে ভাব জমিয়ে তার লালসার শিকারে পরিণত করে। তরুণীটির পরিবারের অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ধর্ষক শুভদীপকে গ্রেফতার করেছে।

পুলিশের কাছে শুভদীপ স্বীকার করেছে, এর আগে একই কৌশলে আরও কয়েকটি মেয়ের এমন সর্বনাশ করেছে সে। আর তার শিকার মেয়েদের বড় অংশই কিশোরী।

 পুলিশ জানিয়েছে, ধৃত শুভদীপের বয়স ২২ বছর। একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করে সে। শুভদীপের নেশা ছিল, ফেসবুকে অল্পবয়সী মেয়েদের সঙ্গে ভাব জমানো। প্রথমে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠাত। অধিকাংশ ক্ষেত্রেই তা গ্রহণ করত মেয়েরা। তার পর চ্যাটিংয়ে নানা কৌশলে ওই মেয়েদের তথ্য সংগ্রহ করা হতো। সংশ্লিষ্ট মেয়েটি বা মেয়েরা কে কোথায় যায়, প্রেমিক আছে কি না, কোথায় চাকরি করে, বাড়িতে কে আছে ইত্যাদি। সব জেনে দেওয়া হতো প্রেমের প্রস্তাব।

এইভাবে দক্ষিণ কলকাতার কলেজ ছাত্রী সুদীপ্তাকে সে ফেসবুকে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ পাঠায়। প্রথমে আলাপ, তার পর রসালাপ। চ্যাটিংয়ে মেয়েটির অনেক তথ্য জেনে নেয় শুভদীপ।

মেয়েটির মনে বিশ্বাস জন্মাতে শুভদীপ নিজেও অনেক তথ্য দেয়। তবে এসব তথ্যের প্রায় সবই মিথ্যা ও ভুয়া। মেয়েটিকে কৌশলে জানানো হয় শুভদীপ মোটা বেতন পায়। এখন মনের মতো মানুষ খুঁজছে জীবনসঙ্গী করার জন্য।

সুদীপ্তাকে বিয়ে করে ঘর বাঁধার প্রস্তাব দেয় সে। এতে গলে যায় মেয়েটি। তাকে সোমবার দুপুরে ডেকে পাঠায় নিজের বাসায়। এতে সাড়া দেয় মেয়েটি।বাসায় আসার পর সুদীপ্তাকে ধর্ষণ করে শুভদীপ। শুধু তা-ই নয়, তার নগ্ন দেহের অসংখ্য ছবি তুলে সে। তারপর ভয় দেখানো হয়, ধর্ষণের বিষয়টি কাউকে জানালে ওই ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়া হবে।

ধর্ষিতা সুদীপ্তা বাড়ি ফিরে অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজন কারণ জানতে চায়। এক পর্যায়ে সব কিছু খুলে বলে সে। রাতেই গরফা থানায় অভিযোগ করে মেয়েটির পরিবার। এর প্রেক্ষিতে পুলিশ গতকাল শুভদীপ পালকে গ্রেফতার করেছ।