দেশ চরম অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে: ফখরুল

0
74

মির্জা ফখরুল ইসলাম আলমগীরআওয়ামী সরকারের বর্বরতায় দেশ ক্রমান্বয়ে এক চরম অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপির সহ-দফতর সম্পাদক আব্দুল লতিফ জনি স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, ‘মার্চ ফর ডেমোক্রেসী’ ঘোষনার পর থেকেই সরকার কর্মসূচি বানচাল করতে তারা যেন মরিয়া হয়ে উঠেছে। আর তারই অংশ হিসেবে গতরাত থেকে বিএনপি চেয়ারপার্সনের বাসভবন ও গুলশানস্থ রাজনৈতিক কার্যালয় অবরুদ্ধ করে রেখেছে। নেতা-কর্মীদেরকে সেখানে প্রবেশ ও প্রস্থানে বাধা প্রদানের পাশাপাশি গ্রেপ্তার করা হচ্ছে। আওয়ামী সরকারের এমন বর্বরতায় দেশ ক্রমান্বয়ে এক চরম অনিশ্চয়তার দিকে ধাবিত হচ্ছে।

গণতান্ত্রিক দেশে সরকারের এ ধরণের স্বৈরাচারি আচরণ পৃথিবীতে বিরল এমন দাবি করে তিনি আরও বলেন, সরকার নিজেদের পায়ের নীচের মাটি সরে গেছে অনুধাবন করতে পেরেই গণতন্ত্রের গলা টিপে ধরেছে। গণতন্ত্রের ভুয়া লেবাস পরে গণতন্ত্রের নামে বড় বড় বুলি আউড়িয়ে একদিকে যেমন মানুষের গণতান্ত্রিক অধিকার তথা শান্তিপূর্ণ সভা সমাবেশ ও কর্মসূচিতে আজ্ঞাবহ পুলিশ বাহিনী ও আওয়ামী ক্যাডার বাহিনী দিয়ে পৈশাচিক হামলা চালাচ্ছে অন্যদিকে নিজেদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে বিরোধী দলবিহীন বাকশালী রাজত্ব কায়েমের স্বপ্ন দেখছে।

মির্জা আলমগীর দৃঢ় আশাবাদ ব্যক্ত করে বলেন, অচিরেই জনগণের বৃহত্তর আন্দোলনে সকল অন্যায় অপকর্মের হোতা আওয়ামী সরকারের স্বেচ্ছাচারী শাসনের যবনিকাপাত ঘটবে ইনশাল্লাহ্।

এমআর/