কটূক্তি: ওসির বিরুদ্ধে মানহানি মামলা

0
141
satkhira-sodor-thana
সাতক্ষীরা থানা
satkhira-sodor-thana
সাতক্ষীরা থানা

সাংবাদিক ও আইনজীবীদের নিয়ে কটূক্তি করার অভিযোগ এনে সাতক্ষীরা সদর থানার ওসি এনামুল হক ও এসআই হেকমত আলীর বিরুদ্ধে ৫ কোটি টাকার মানহানি মামলা হয়েছে।

বুধবার মাদারীপুর চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক (সার্বিক)শহিদুল রহমান খান মামুন এ মামলা করেন।

মামলায় বলা হয়েছে, গত ৪ জুলাই জমি সংক্রান্ত বিষয় নিয়ে সদর থানার তদন্তনাধীন এক মামলার বাদি-বিবাদিদের নিয়ে থানা চত্বরে শালিস বৈঠক হয়।

এ সময় সাতক্ষীরার স্থানীয় ‘দৈনিক নওয়াপাড়ার খবর’ পত্রিকার সদর উপজেলা প্রতিনিধি সেলিম হোসেন এবং অপরপক্ষ এলাকার অ্যাডভোকেট আবুল কালাম ও তার ভাই অ্যাডভোকেট জিয়াউর রহমানকে উদ্দেশ্য করে থানার ওসি এনামুল হকের সামনে বসেই এসআই হেকমত আলী আপত্তিকর মন্তব্য করেন। এতে শালিস বৈঠকে উপস্থিত শতাধিক মানুষ বিষয়টি নিয়ে ফুসেঁ উঠে।

পরদিন ৫ জুলাই দৈনিক কালের কণ্ঠ পত্রিকায় ‘সালিশে এসআই হেকমত বললেন এমপি-নেতা গোনার সময় নাই, উকিল সাংবাদিকরা বেয়াদব’ শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

এরই সূত্র ধরে বুধবার দুপুরে মাদারীপুর জেলা আইনজীবী সমিতির সহ-সাধারণ সম্পাদক (সার্বিক) অ্যাডভোকেট শহিদুল রহমান খান মামুন বাদি হয়ে সাতক্ষীরা থানার এসআই হেকমত আলীকে প্রধান আসামি ও ওসি এনামুল হককে দ্বিতীয় আসামি করে মাদারীপুর চীফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার মানহানি মামলা করা হয়।

এএসএ/সাকি