বিএনপির সাবেক সাংসদ বকুল আটক

0
73
বিএনপি নেতা বকুল

বিএনপি নেতা বকুলবিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সাথে সাক্ষাৎ করতে গিয়ে আটক হয়েছেন বিএনপির সাবেক সাংসদ সরদার সাখাওয়াত হোসেন বকুল।
বুধবার সন্ধ্যায় বকুল বেগম জিয়ার গুলশানের বাড়িতে প্রবেশ করতে চাইলে কর্তব্যরত পুলিশ তাকে আটক করে।
আটকের বিষয়ে কর্তব্যরত পুলিশ কর্মকর্তাদের সাথে কথা বলতে চাইলে তারা কেউই কোনও কথা বলতে রাজি হননি।
বকুল বাড়িতে ঢুকতে যাওয়ার পথে পুলিশ তাকে আটকায়। বাকবিতণ্ডার এক পর্যায়ে সাংবাদিকদের সামনেই বকুলকে একটি গাড়িতে তুলে নিয়ে যায় পুলিশ।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার নূরুল আলম জানান, “সার্বিক পরিস্থিতি বিবেচনা করে তার বাসায় আগের চেয়ে দ্বিগুণ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।
কাউকে আটক করার বিষয়ে তিনি জানেননা বলেও জানান তিনি এবং বকুলের আটকের বিষয়ে তিনিও কোনও কথা বলতে চাননি।
নরসিংদীর সাবেক এই সংসদ সদস্য বকুল জরুরি অবস্থার সময় ‘সংস্কারপন্থী’ হিসেবে পরিচিতি পেয়ে দলীয় কর্মীদের আস্থা হারিয়েছিলেন।এরপর থেকে তিনি বেশ অনেকটা সময় নিষ্ক্রিয় ছিলেন।
উল্লেখ্য, মঙ্গলবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া মার্চ ফর ডেমোক্রেসির ঘোষণা দেওয়ার পর গতকাল রাত থেকে খালেদা জিয়ার বাড়ির আশেপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।এক মাস আগে বিরোধীদলীয় নেতার বাড়ির সামনে থেকে আটক করা হয় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসকে। পরে তাদের হরতালে নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হয়।
এদিকে, মঙ্গলবার রাতে রাজধানীর বাংলামোটরে গাড়ি পুড়িয়ে পুলিশ হত্যার ঘটনায় পুলিশ রমনা থানায় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ১৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।
এমআর/