পার্লামেন্টে কোটা না রাখলে রেমিট্যান্স কমতে পারে

0
40
dollar
মার্কিন ডলার (ফাইল ছবি)

প্রবাসীদের ভোটার হওয়ার সুযোগ এবং পার্লামেন্টে কোটা না রাখলে ভবিষ্যতে উল্লেখ্যযোগ্য হারে রেমিট্যান্স কমে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিভিন্ন দেশের প্রবাসীরা।

dollar
মার্কিন ডলার (ফাইল ছবি)

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ড্রিম টিম নিউ ইয়র্ক ফোবানা বাংলাদেশ কনভেনশন কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এই আশঙ্কা প্রকাশ করেন প্রবাসী নেতারা। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি আওলাদ হোসেন খান।

লিখিত বক্তব্যে আওলাদ হোসেন খান বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখ্যযোগ্য অবদান রাখলেও তারা ভোটার হতে পারছেন না। এর চেয়ে দুঃখজনক আর কি হতে পারে। প্রবাসীদের ভোটার হওয়ার সুযোগ এবং পার্লামেন্টে কোটা না রাখলে ভবিষ্যতে রেমিট্যান্স খরা দেখা দিতে পারে।

এ সময় ঢাকা-নিউ ইয়র্ক রুটে বাংলাদেশ বিমানের ফ্লাইট পুনরায় চালু এবং প্রবাসে কর্মরতদের সিআইপি ও ভিআইপি সম্মান দেওয়ার দাবি জানান তিনি।

আওলাদ হোসেন জানান, ‘ড্রিম টিম নিউ ইয়র্ক ফোবানা’ এর আয়োজনে নিউ ইয়র্কের লাগোয়ারদিয়া এয়ারপোর্ট মেরিওট হোটেলে আগামি ২৯, ৩০ ও ৩১ আগস্ট প্রবাসী সম্মেলন অনুষ্ঠিত হবে।

এবারের সম্মেলনের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে- উত্তর আমেরিকা আলোকিত হউক- আলোকিত হউক নতুন প্রজন্ম- আলোকিত হউক বাংলাদেশ।

ফোবানার এই সম্মেলনে বিভিন্ন বিষয়ে সেমিনারের পাশাপাশি থাকছে শিল্পকলার বিভিন্ন শাখায় শিল্পিদের পরিবেশন। এছাড়া ফোবানার আলোকচিত্র প্রদর্শনী, কাব্য জলসা, ফ্যাশন-শো এবং গুণীজন সম্মাননার ব্যবস্থাও করা হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের প্রেসিডেন্ট আতুকুর আর.কে. ইউসুফজাই, চেয়ারম্যান গিয়াস আহাম্মেদ, কনভেনর হাসান উজ্জামান হাসান প্রমুখ।

জেইউ/এমআই