‘আ. লীগ যে কোনো দেশের সাথে লড়াই করতে রাজি’

0
45
সজীব ওয়াজেদ জয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়
সজীব ওয়াজেদ জয়
প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

বাংলাদেশের জন্য আওয়ামী লীগ সরকার যে কোনো দেশের সঙ্গে লড়াই করতে রাজি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

শনিবার পৈত্রিক এলাকা রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে এক সমাবেশে একথা বলেন জয়।

তিনি বলেছেন, ‘সমুদ্রসীমায় ভারতের সঙ্গে আমরা বিজয়ী হয়েছি, এর আগে মায়ানমারের সথেও বিজয়ী হয়েছি। এটা আওয়ামী লীগ সরকারের জন্যই হয়েছে’।

‘আওয়ামী লীগ সরকার বাংলাদেশের জন্য যে কোনো দেশের সঙ্গে লড়াই করতে রাজি। আমরা ভয় পাই না। আমাদের একটাই চিন্তা। বাংলাদেশের কী প্রয়োজন, কিভাবে বাংলাদেশের উন্নয়ন হবে’।

জয় দুপুরে পীরগঞ্জে এসে তিনটি স্কুলে কম্পিউটার ল্যাব ও ওয়াইফাই সংযোগ এবং তিন হাজার নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। এরপর পাটচাষীদের নিয়ে এক সমাবেশ বক্তৃতা দেন তিনি।

তিনি দেশের প্রতিটি স্কুলে কম্পিউটার ল্যাব স্থাপন ও সারাদেশে এক লাখ ওয়াইফাই জোন করার ঘোষণাও দেন।

তার সঙ্গে ছিলেন স্থানীয় সাংসদ স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ডাক ও টেলিযোগাযোগ এবং তথ্য-প্রযুক্তিমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

দুপুর ২টায় কসিমননেছা মাধ্যমিক বিদ্যালয়ে তিনটি স্কুলের কম্পিউটার ল্যাব, ওয়াইফাই ও টেলিটকের থ্রিজি সার্ভিসের উদ্বোধন করেন জয়, পীরগঞ্জে এটাই প্রথম ওয়াইফাই ও থ্রিজি সার্ভিসের উদ্বোধন।

জয় বলেন, ‘আওয়ামী লীগ সরকার ২৫ হাজার স্কুলে কম্পিউটার ল্যাব বানিয়েছে। আমাদের স্বপ্ন, দেশের প্রতিটি স্কুলে কম্পিউটার ল্যাব বানাব। মানুষের ফ্রি ইন্টারনেইট ব্যবহার বাড়াতে এক লাখ ওয়াইফাই জোন বানানো হবে’।