এরশাদকে ক্ষমা চাইতে হবে: ফখরুল

0
56
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)
মির্জা ফখরুল
ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

মিথ্যাচারের জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদকে ক্ষমা চাইতে বললেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার জাতীয় প্রেসক্লাবে ঢাকা মহানগর বিএনপি নেতা নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মুক্তির দাবিতে ‘সম্মিলিত নাগরিক কমিটি’র আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, এরশাদ একটি গণতান্ত্রিক সরকারকে সরিয়ে দিয়ে বন্দুকের নলের জোরে ক্ষমতা দখল করেছেন। দেশের রাজনীতির যে কলুষিত চেহারা তার হোতাও এরশাদ।

মির্জা ফখরুল বলেন, পত্রিকায় লেখা খোলা চিঠিতে মিথ্যাচার করার জন্য এরশাদকে ক্ষমা চাইতে হবে।

জিয়াউর রহমানের ক্ষমতায় যাওয়া নিয়ে এরশাদের বক্তব্যের জন্য তাকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান ফখরুল।

আজ একটি জাতীয় পত্রিকায় প্রকাশিত জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদের একটি লেখা উদ্ধৃত করে মির্জা ফখরুল বলেন, এরশাদ বলেছেন  জিয়াউর রহমান রক্তের ওপর দিয়ে ক্ষমতায় গেছেন। পত্রিকায় লেখা খোলা চিঠিতে এরশাদ মিথ্যাচার করেছেন। তার এই বক্তব্যের তীব্র নিন্দা জানাই।

বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব এরশাদের উদ্দেশে বলেন,  ‘জিয়া নন, নিজের পাপ ঢাকতে আপনিই বন্দুকের জোরে ক্ষমতা টিকিয়ে রেখেছিলেন। আর যারা একাজটি করে যাচ্ছে তাদের সঙ্গে জোটবদ্ধ হয়েছেন। জিয়াউর রহমান একদলীয় শাসন ব্যবস্থা থেকে বহুদলীয় গণতান্ত্রিক ব্যবস্থা চালু করেছেন।’

সরকারের সমালোচনা করে ফখরুল বলেন,  ‘ক্ষমতাসীন দল র‌্যাব ও পুলিশ দিয়ে বিচার বহির্ভূত খুন-গুম চালাচ্ছে। তারা সন্ত্রাস ও ত্রাসের রাজত্ব কায়েম করেছে। বন্দুকের জোরে সরকার ক্ষমতায় রয়েছে।’