গাজায় ইসরায়েলি হামলা বন্ধের আহ্বান খালেদার

0
76
gaza
ইসরায়েলি হামলা থেকে ফিলিস্তিনিদের প্রাণে বাঁচার চেষ্টা
gaza
ইসরায়েলি হামলা থেকে ফিলিস্তিনিদের প্রাণে বাঁচার চেষ্টা

গাজায় ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি হামলা বন্ধে ব্যবস্থা নিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

শনিবার এক বিবৃতিতে খালেদা বলেন, ‘ইসরায়েলি বাহিনীর হামলা সাম্প্রতিককালের সবচেয়ে বড় নিষ্ঠুর সামরিক অভিযান। আমি গাজা উপত্যকায় ইসরায়েলের এহেন মরণঘাতী সামরিক অভিযানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি’।

ফিলিস্তিনি ভূখণ্ড গাজায় ইসরায়েলের বিমান হামলায় চার দিনে ১২১জনের মতো নিহত হয়েছে। এদের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ইতোমধ্যে এই হামলার নিন্দা জানানো হয়েছে।

তিনি বলেন, ‘ইসরায়েল যদি তার আগ্রাসী মনোভাব বরাবরের মতো অব্যাহত রাখে তাহলে মধ্যপ্রাচ্যে কখনোই শান্তি ফিরে আসবে না’।

‘আমি জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়কে আহ্বান জানাচ্ছি তারা যেন ইসরায়েলকে জীবনবিনাশী ও বিধ্বংসী সামরিক অভিযান বন্ধ করতে চাপ সৃষ্টি করে এবং ফিলিস্তিনি জনগণের জানমালের নিরাপত্তায় এগিয়ে আসে’।

এই অভিযানের পেছনে ইসরায়েলের আধিপত্যবাদী নীতিকে দায়ী করেছেন তিনি।

‘তাদের এই নীতির কারণেই নারী-শিশুসহ অসংখ্য ফিলিস্তিনির রক্ত ঝরছে এবং নিজ বাস্তুভিটা থেকে ফিলিস্তিনিরা অতীতেও যেমন উচ্ছেদ হয়েছে, তেমনিভাবে এখনো হচ্ছে’।

‘আমি মনে করি, ফিলিস্তিনিদের ন্যায়সঙ্গত অধিকার আদায়ের দাবিকে ধ্বংস করার জন্যই সমস্ত হিংস্রতা দিয়ে এই সামরিক আক্রমণ চালানো হয়েছে’।

বিবৃতিতে খালেদা নিহত ফিলিস্তিনিদের বিদেহী আত্মার মাগফিরাত ও আহতদের আশু সুস্থতা কামনা করেন।