ঝিনাইদহে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বেড়েছে

0
40
Jhenidah Bazar 01
সবজির বাজার
ঝিনাইদহ সবজির বাজার
ঝিনাইদহ সবজি বাজার

ঝিনাইদহের বাজারে মাছ, সবজি, ডাল ও তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিস-পত্রের দাম বেড়েই চলছে। গত কদিন জেলার বড় বাজার গুলো সরেজমিনে দেখে বিস্তারিত জানাচ্ছেন অর্থসূচক’র জেলা প্রতিনিধি আহমেদ নাসিম আনসারী।

বাজারে মাছের আকাল চলছে। ইলিশ মাছের যোগান খুবই সীমিত। দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। প্রতি কেজি ইলিশ সাড়ে ৮শ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত দরে বিক্রি হচ্ছে। রুই কাতলা প্রতি কেজি ৪শ থেকে সাড়ে ৪ শ টাকা, চিংড়ি ৭শ ৮শ টাকা, শিং-মাগুর ৮শ থেকে ৯শ টাকা, টেংরা ৮শ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। তেলাপিয়া ২শ টাকা, পাঙ্গাশ ২শ টাকা, পুঁটি ৪শ টাকা থেকে ৫ শ টাকা দরে বিক্রি হচ্ছে।

বেগুন প্রতি কেজি ৫০ টাকা থেকে ৬০ টাকা। পটল ২০ টাকা থেকে ৩৫ টাকা, আলু ২২ টাকা থেকে ২৫ টাকা, ঢেঁড়স ১৫ টাকা থেকে ২৫ টাকা, উচ্ছে ৩০ টাকা থেকে ৫০ টাকা, ঝিঙ্গা ২০ টাকা থেকে ৩০ টাকা, কাঁচা মরিচ ৪০ টাকা থেকে চড়ে ৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। কদিন আগে বাজারে শসা বিক্রি হচ্ছিল ১৫ টাকা কেজি দরে। তার দাম বেড়ে ৩৫ টাকা কেজি হয়েছে।

ব্যবসায়ীরা জানান, বাজারে সব ধরণের সবজির যোগান কমে যাওয়ায় দর বেড়েছে। এ ছাড়া বাজারে মোটা চাল প্রতি কেজি ৩২ টাকা, বিআর-২৮ চাল ৩৬ টাকা, কথিত মিনিকেট বিক্রি হচ্ছে ৪২ থেকে ৪৬ টাকা কেজি দরে। মসুরীর ডাল প্রতি কেজি ৯৫ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, ছোলা ৫০ টাকা, মাস কালাই ৯০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। পিঁয়াজের দাম প্রতি কেজিতে ১০ টাকা বেড়ে ৪০ টাকা হয়েছে।

এএনএ/সাকি