প্রিমিয়ার ব্যাংকের দুইশ কোটি টাকার বন্ড অনুমোদন

0
79
প্রিমিয়ার ব্যাংক

প্রিমিয়ার ব্যাংকপ্রিমিয়ার ব্যাংকের নন কনর্ভাটেবল ভ্যারিয়েবল কুপণ রেট বন্ডের অনুমোদন দিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর ফলে তারা বাজারে দুইশ কোটি টাকার বন্ড ছাড়তে পারবে। যার মেয়াদ হবে দুই বছর। মঙ্গলবার বিএসইসির ৫০৪তম কমিশন সভায় তাদের এ প্রস্তাব অনুমোদন দেয়।

বিএসইসি জানায়, এর কুপণ হার হবে বার্ষিক ১১ দশমিক পাঁচ শতাংশ। পরবর্তী তিন বৎসরের জন্য নবায়নযোগ্য। নবায়নের ক্ষেত্রে কুপনের হার হবে পরিবর্তনশীল। ব্যাংকের বর্তমান শেয়ারহোল্ডারগন ব্যতিত প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই বন্ডটি বিক্রয় করে পুঁজি উত্তোলন করা যাবে।

উল্লেখ্য, এই বন্ড ইস্যুর মাধ্যমে পুঁজি উত্তোলন করে প্রিমিয়াম ব্যাংক লিমিটেড ব্যাসেল টু এর শর্ত পূরন তথা মূলধন পর্যাপ্ততা অনুপাত সংরক্ষন করবে। প্রিমিয়াম ব্যাংক লিমিটেড, নন-কনভারটেবল ভ্যারিয়েবল কূপন রেট বন্ডের প্রতি ইউনিটের অভিহিত মূল্য এক কোটি টাকা। এই বন্ডের ফাইন্যান্সিয়াল অ্যাডভাইসর এবং লিড অ্যারেঞ্জার এবং ট্রাস্টি হিসেবে কাজ করছেন রেস পোর্টফোলিও এন্ড ইস্যু ম্যানেজার লিমিটেড ও ইনভেস্টমেন্ট করপোরেশন অফ বাংলাদেশ (আইসিবি)।

জিইউ