ঠিকানাহীন কোম্পানিকে পদ্মা সেতুর কাজ দিয়েছে সরকার: ফখরুল

0
50
padma-bridge
পদ্মা সেতুর নকশা
padma-bridge
পদ্মা সেতুর নকশা

নাম-ঠিকানাহীন কোম্পানিকে সরকার পদ্মা সেতু নির্মাণের কাজ দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বাংলাদেশ জাতীয়তাবাদী ক্ষুদ্র জনগোষ্ঠী দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

মির্জা ফখরুল বলেন, সরকার এমন একটি কোম্পানিকে পদ্মা সেতুর কাজ দিয়েছে যাদের কোনো সঠিক নাম-ঠিকানা নেই। বিভিন্নভাবে খোঁজাখুঁজির পরও কোম্পানিটির ঠিকানা পাওয়া যায়নি।

প্রসঙ্গত, গত ১৭ জুন পদ্মা সেতুর মূল কাঠামো নির্মাণে চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানির সঙ্গে চুক্তি সই করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ।

আলোচনা সভায় ভারতের সাথে সমুদ্রসীমার রায়ের প্রসঙ্গ তুলে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, দক্ষিণ তালপট্টিসহ বাংলাদেশের ৬ হাজার বর্গমাইল ভারতে নিয়ে গেছে। এই আনন্দে ভারতের মানুষ আনন্দ উৎসব করছে। অথচ সরকার বলছে বাংলাদেশের বিজয় হয়েছে।

আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকারের সমালোচনা করে তিনি বলেন, এই জালেম সরকারের আমলে আদিবাসীরা অনেক নির্যাতন আর বঞ্চনার শিকার হয়েছেন। বিএনপি সরকার ক্ষমতায় এলে তাদেরকে যথাযথ মর্যাদা দেওয়া হবে।

এ সময় বিএনপিকে বাংলাদেশের রাজনীতিতে আদর্শের দর্পণ হিসেবেও আখ্যায়িত করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বিএনপিতে ক্ষুদ্র জাতিগোষ্ঠীগুলোকে আলাদা করে দেখা হবে না। তাদের উপর জোরপূর্বক বাঙ্গালিত্বও চাপিয়ে দেওয়া হবে না।

তিনি বলেন, সর্বত্র দলীয়করণ, লুটপাটের কারণে রাষ্ট্রযন্ত্র বিকল হয়ে গেছে। আওয়ামী লীগ ক্ষমতায় আসলেই শেয়ারবাজার ও ব্যাংকসহ সবখানে লুটপাট শুরু হয়।

আয়োজক সংগঠনের সভাপতি মি. মৃগেন হাগিদকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ, সহ প্রচার সম্পাদক এমরান সালেহীন প্রিন্স প্রমুখ।

 

জেইউ