‘আমি জানি, রাস্তার অবস্থা ভালো না’

0
47
Obaidul-Kader
যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ছবি)
Obaidul-Kader
যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

দেশের রাস্তাঘাটের অবস্থা ভালো নয় বলে স্বীকার করেছেন খোদ যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আসন্ন ঈদকে সামনে রেখে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে তিনি বলেন, সত্যকে চাপা দিয়ে লাভ নাই। এতে মানুষ কষ্ট পাবে। আমি জানি, রাস্তার অবস্থা ভালো না।

যোগাযোগমন্ত্রী আরও বলেন, রাস্তাগুলো এক একটা ব্লাকহোল হয়ে যাচ্ছে। এগুলো দখলমুক্ত রাখার টার্গেট করতে হবে। কোনো ব্যর্থতা গ্রহণ করা হবে না।

এ সময় তিনি আগামী ২০ তারিখের মধ্যে সকল রাস্তাঘাট চলাচল উপযোগী করে তুলতে সংশ্লিষ্ট সকলকে নির্দেশ দেন।

বৈঠকে উপস্থিত আছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, রেল মন্ত্রী মজিবুর রহমান প্রমুখ।

এছাড়া সড়ক, নৌ, রেলপথের সাথে সম্পৃক্ত বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব পর্যায়ের কর্মকর্তা, রাস্তা উন্নয়নের সাথে সম্পৃক্ত কর্মকর্তা এবং বিভিন্ন পরিবহন সমিতির প্রতিনিধিরা বৈঠকে রয়েছেন।

বৈঠকে সভাপতিত্ব করছেন যোগাযোগ সচিব এম এ এন সিদ্দিক। তিনি  জানান, প্রতি বছরের মতো এবারের ঈদকে সামনে রেখে আমরা বেশকিছু বিষয়ে সিদ্ধান্ত নিতে বসেছি। এর মধ্যে রয়েছে,প্রতিটি বাস টার্মিনালে ভিজিলেন্স টিম, সিএনজি স্টেশন সার্বক্ষণিক চালু, বিকল্প সড়ক ব্যবহার, নসিমন-করিমন- ইজিবাইক মহাসড়কে চলাচল বন্ধ, মোবাইল কোর্ট ও ফেরির সংখ্যা বাড়ানো এবং ভাসমান বাজার অপসারণ।

 

এস রহমান/