রোজার পবিত্রতা নষ্ট করছেন খালেদা: কামরুল

0
62
Kamrul
খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম
Kamrul
খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম

ইফতারের আগে রাজনৈতিক বক্তব্য দিয়ে বিএনপি চেয়ারপারসন রোজার পবিত্রতা নষ্ট করছেন বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা’র উদ্যোগে প্রয়াত আলোকচিত্রী জহিরুল হক স্মরণে আয়োজিত এক স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

কামরুল ইসলাম বলেন, সারাদিন রোজা শেষে ইফতারের সময় মানুষ আল্লাহর কাছে ক্ষমা দোয়া করে। অথচ বিএনপি নেত্রী ইফতারের সময় রাজনৈতিক বক্তব্য দেন। মূলত খালেদা জিয়া  ইফতার নিয়েও রাজনীতি করেন। এর মাধ্যমে তিনি রোজার পবিত্রতা নষ্ট করছেন।

তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রীও প্রতিদিন ইফতার মাহফিলে যোগদান করেন। ইফতারের সময় তিনি আলেম দিয়ে দোয়া করান। এমনকি দেশ ও জাতির কল্যাণের জন্য নিজেও দোয়া করেন।

বাংলাদেশ ও ভারতের সমুদ্রসীমা নির্ধারণের রায় প্রসঙ্গে মন্ত্রী বলেন, সমুদ্রসীমার রায়ের মধ্য দিয়ে বহু আগের বিরোধপূর্ণ একটি জটিল বিষয়ের সমাধান হয়েছে। এখানে জয়-পরাজয় বড় বিষয় নয়। বড় বিষয় হলো এই রায়ের মাধ্যমে আমাদের অধিকার প্রতিষ্ঠা হয়েছে।

কামরুল বলেন, সমুদ্র বিজয় নিয়ে বিএনপি জাতিকে ভুল বুঝাচ্ছে। তারা যে বিভ্রান্তি ছড়াচ্ছে, তাদের বিরুদ্ধে বলার কোনো ভাষা খুঁজে পাচ্ছি না। বিএনপি নেতাদের হীনমন্যতা দেখে সমালোচনা করতেও আমাদের লজ্জা হয়।

সংগঠনের সভাপতি শিরীন আক্তার মঞ্জুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, উপদেষ্টা জিএম আতিক প্রমুখ বক্তব্য রাখেন।

জেইউ/