রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ে নৃত্যানুষ্ঠান ‘ছন্দে রবির আলো’ অনুষ্ঠিত

রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের আয়োজনে নৃত্যানুষ্ঠান ‘ছন্দে রবির আলো’ অনুষ্ঠান বুধবার (৬ সেপ্টেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শাস্ত্রীয় নৃত্য পরিবেশনায় অংশ নেয় নৃত্যকলা বিভাগের রিসোর্স পারসন সাজু আহমেদ (কথক), প্রভাষক মনোমী তানজানা অর্থী (মনিপুরী), প্রভাষক হাসান ইশতিয়াক ইমরান (কথক), অতিথি শিল্পী জুয়েইরিয়াহ মৌলি (ভরতনাট্যম) এবং নৃত্যকলা বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীবৃন্দ।

বিশ্ববিদ্যালয়ের পুরোধা ব্যক্তিত্ব রবিন খান অনুষ্ঠান সম্পর্কিত কথামালায় অংশগ্রহণে বলেন, সাংস্কৃতিক বিবর্তনের প্রেক্ষাপট ও পটভূমি এবং তার ফলে নৃত্যের বিভিন্ন ধারার বিকাশের ওপর রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের পাঠদানে বিশেষভাবে গুরুত্ব দেয়া হয়েছে। নৃত্যকলা বিভাগ প্রথমবারের মতো ‘ছন্দে রবির আলো’ শীর্ষক প্রযোজনার মঞ্চায়ন শিক্ষার্থীদের বাস্তব অভিজ্ঞতায় সমৃদ্ধ ও আত্মপ্রত্যয়ী হয়ে সৃজনশীল পেশাজীবী হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ মোহাম্মদ শাহেদ বলেন, যেকোনো শিল্পকে সমৃদ্ধ করতে প্রয়োজন চর্চা এবং উচ্চতর পর্যায়ে শিক্ষাদান। নৃত্যকলা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে প্রথম প্রযোজনা ‘ছন্দে রবির আলো’ নৃত্যানুষ্ঠান আয়োজন এই চর্চাকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আশা করি।

নৃত্যানুষ্ঠান ‘ছন্দে রবির আলো’ প্রযোজনার সমন্বয়কারী রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের রিসোর্স পারসন নৃত্যগুরু সাজু আহমেদ বলেন, রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগ নৃত্যশিল্পের বিকাশে শিক্ষার্থীদের মাঝে উচ্চতর শিক্ষা ছড়িয়ে দেওয়ার ব্রত নিয়ে যাত্রা শুরু করেছে। শিক্ষার্থীরা নৃত্যের বিভিন্ন বিষয়ে যে বিদ্যার্জন করেছে তার সমন্বয়ে নৃত্যকলা বিভাগের এই প্রযোজনা ‘ছন্দে রবির আলো।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. লে. কর্নেল মাহমুদ উল আলম (অব.), বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা এবং নৃত্যাঙ্গনের আমন্ত্রিত অতিথিবৃন্দ এই আয়োজনে উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.