হৃত্বিকের পারিশ্রামিক ৫০ কোটি!‍

0
96
hrithik_roshan_
হৃত্বিক রোশন- ফাইল ছবি
hrithik_roshan_
হৃত্বিক রোশন- ফাইল ছবি

যোধা আকবরে’র পর আসছে পরিচালক আশুতোষ গোয়ারিকারের ঐতিহাসিক ছবি ‘মহেঞ্জোদাড়ো’। আর এ সিনেমায় অভিনয়ের জন্য  হৃত্বিক রোশন ৫০ কোটি টাকা পারিশ্রমিক দাবি করেছেন।

হৃত্বিকের এ পারিশ্রমিকের খবর ছড়িয়ে যাওয়ার পরই চাঞ্চল্য তৈরি হয়েছে ফিল্ম মহলে। এখন পর্যন্ত বলিউডে সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতা আমির খান। তারপরেই আছেন শাহরুখ খান ও সালমান খান।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ছবির পরিচালক আশুতোষ গোয়ারিকার শুটিংয়ের জন্য একটি নামকরা স্টুডিওর সঙ্গে আলোচনা শুরু করেছেন এবং হৃত্বিককে কিভাবে পারিশ্রমিক দেওয়া হবে তা নিয়েও আলোচনা হয়েছে।

ছবির খরচ সম্পর্কে আমোদ মেহরা জানিয়েছেন, এ পারিশ্রমিক হৃত্বিককে ভারতের সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত তারকায় পরিণত করেছে।

‘মহেঞ্জোদাড়ো’ সম্ভবত এখন পর্যন্ত এ দেশের সর্বোচ্চ ব্যয়বহুল সিনেমা হিসেবে প্রতিপন্ন হবে বলেও জানান তিনি।

তবে এ বিষয়ে হৃত্বিক রোশন এখন পর্যন্ত কোনো মন্তব্য করেননি।

উল্লেখ্য, যোধা আকবর’ (২০০৮) ছবিতে মোঘল রাজা আকবরের ভূমিকায় হৃতিক রোশনের অভিনয় দর্শকদের পাশাপাশি মন কেড়েছিল সমালোচকদেরও। ঐতিহাসিক প্রেক্ষাপটের কোনো ছবিতে ওটাই ছিল তার প্রথম কাজ। আবার প্রাচীন ইতিহাস-ঐতিহ্যনির্ভর ছবিতে দেখা যাবে তাকে।

পাকিস্তানের সিন্ধুতে ২৬০০ খ্রিস্টপূর্বে বিস্তীর্ণ প্রত্নতাত্ত্বিক স্থান মহেঞ্জোদারো ঊনিশ শতকে বিলুপ্ত হয়ে যায়। ১৯২২ সালে এর নির্দশন খুঁজে পান প্রত্নতত্ত্ববিদরা। ১৯৮০ সালে বিশ্ব ঐতিহ্যের স্মারক হিসেবে এই স্থানকে স্বীকৃতি দেয় ইউনেস্কো। এই মহেঞ্জোদারোর সিন্ধু সভ্যতাই ছবিটির উপজীব্য।

এএসএ/