ফার ইস্টে ছয় গুণ আবেদন, লটারি ড্র ১৭ জুলাই

0
48
Far_East_knit
ফারইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ
Far_East_knit
ফারইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ

ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ডাস্ট্রিজ লিমিটেডের আইপিওতে ৪০৩ কোটি ৭০ লাখ টাকার আবেদন জমা পড়েছে। যা কোম্পানির চাহিদার তুলনায় ৫ দশমিক ৯৮ গুণ বেশি। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা যায়।

আগামি ১৭ জুলাই, বৃহস্পতিবার কোম্পানিটির আইপিওর লটারির ড্র অনুষ্ঠিত হবে।

জানা যায়, কোম্পানিটি প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৬৭ কোটি ৫০ লাখ টাকা সংগ্রহ করবে। এর মধ্যে নিবাসী বাংলাদেশীদের ২২৫ কোটি ৫৬ লাখ ৪৪ হাজার ৮০০ টাকার আবেদন জমা হয়েছে। ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র বিনিয়োগকারীদের ৩৬ কোটি ২৭ লাখ ৯৩ হাজার ৬০০ টাকার, প্রবাসী বাংলাদেশীদর ৯ কোটি ৩৩ লাখ ৪৪ হাজার ৪০০ টাকার এবং মিউচ্যুয়াল ফান্ডের ১৩২ কোটি ৫২ লাখ ১৭ হাজার ৩৭৫ টাকার আবেদন জমা পড়েছে।

এর আগে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন শুরু হয়েছিল ১৫ জুন। তা নিবাসী বাংলাদেশীদের জন্য চলে ১৯ জুন পর্যন্ত। আর প্রবাসী বাংলাদেশীদের জন্য আবেদনের সুযোগ ছিল ২৮ জুন পর্যন্ত।

আরও আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের (বিএসইসি) ৫১৩ তম সভায় এই কোম্পানির আইপিও অনুমোদন দেয়।

জানা যায়, ফার ইস্ট নিটিং অ্যান্ড ডাইয়িং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ১৭ টাকা প্রিমিয়ামসহ ২৭ টাকা মূল্যে শেয়ার বিক্রয় করে। কোম্পানি দুই কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করে। আর এর মাধ্যমে বাজার থেকে সংগ্রহ করার কথা ৬৭ কোটি ৫০ লাখ টাকা।

এই কোম্পানির ৫ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী ৩০ জুন ২০১৩ সমাপ্ত বছর শেষে শেয়ার প্রতি আয় বা ইপিএস ২ টাকা ৫৪ পয়সা। আর এনএভি বা শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ১৯ টাকা ৮ পয়সা।

কোম্পানিটি শেয়ার বাজার থেকে টাকা উত্তোলন করে বিএমআরই, ব্যাংকের মেয়াদী ঋণ পরিশোধ করবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে আইডিএলসি ইনভেস্টমেন্ট লিমিটেড।

অর্থসূচক/এসএ/এমআরবি/