লোকসানে গেল তিন মিউচ্যুয়াল ফান্ড

0
54
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ড লোগো
Mutual Fund
মিউচ্যুয়াল ফান্ড লোগো

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন মিউচ্যুয়াল ফান্ড মুনাফা থেকে লোকসানে গেছে। ফান্ড তিনটির আর্থিক প্রতিবেদন প্রকাম করলে এই তথ্য জানা যায়।

এর মধ্যে এলআর গ্লোবাল মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের তৃতীয় প্রান্তিকের (এপ্রিল১৪-জুন১৪) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে দেখা যায়, ফান্ডটি আলোচিত প্রান্তিকে লোকসান করেছে ৯ কোটি ৩৫ লাখ টাকা। আর ইউনিট প্রতি লোকসান হয়েছে ৩০ পয়সা। আগের বছর একই সময়ে এই ফান্ডের মুনাফা ছিল ২৯ কোটি ১৫ লাখ টাকা। আর ইউনিট প্রতি আয় ৯৪ পয়সা।

এছাড়া গত নয় মাসে (অক্টোবর১৩-জুন১৪) এলআর ফান্ডের মুনাফা হয়েছে ১৪ কোটি ৮১ লাখ টাকা। আর ইউনিট প্রতি আয় হয়েছে ৪৮ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ১১ কোটি ৪ লাখ এবং ৩৫ পয়সা।

এদিকে এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করলে দেখা যায়, এই প্রান্তিকে ফান্ডটির লোকসান হয়েছে ৮৭ লাখ ৯০ হাজার টাকা। আর ইউনিট প্রতি লোকসান হয়েছে ০৯ পয়সা। আগের বছর একই সময়ে ফান্ডটির মুনাফা ছিল ৯ কোটি ৬৮ লাখ টাকা। আর ইউনিট প্রতি আয় ছিল ৯৭ পয়সা।

এছাড়া এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের প্রথম প্রান্তিকে (এপ্রিল১৪-জুন১৪) লোকসান হয়েছে ১ কোটি ৪২ লাখ টাকা। আর ইউনিট প্রতি লোকসান হয়েছে ১৪ পয়সা। আগের বছর একই সময়ে এই ফান্ডের মুনাফা ছিল ৮ কোটি ৪২ লাখ টাকা। আর ইউনিট প্রতি আয় ছিল ৮৪ পয়সা।

অর্থসূচক/এমআরবি/