ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন ওয়াহাব রিয়াজ। একটি বিবৃতিতে অবসরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের এই পেসার। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন তিনি।

গত দুই বছর ধরেই অবসরের পরিকল্পনা করছিলেন ওয়াহাব। ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করেছেন পূর্ব পরিকল্পনা অনুযায়ীই। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও আরও কয়েক বছর খেলে যেতে চান ফ্র্যাঞ্চাইজি লিগে।

বিবৃতিতে ওয়াহাব বলেন, ‘অবসর পরিকল্পনা নিয়ে গত দুই বছর ধরেই বলে আসছিলাম যে, ২০২৩ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার লক্ষ্য আমার এবং যে কোনো সময়ের চেয়ে এখন বেশি স্বস্তি পাচ্ছি যে, আমার দেশ ও জাতীয় দলকে আমার সর্বোচ্চটা দিয়ে সেবা করেছি। আন্তর্জাতিক পর্যায়ে পাকিস্তানকে প্রতিনিধিত্ব করতে পারা ছিল অনেক বড় সম্মান ও মর্যাদার। এই অধ্যায়কে বিদায় জানানোর পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নতুন অভিযান শুরু করার পথে আমি রোমাঞ্চিত, যেখান আশা করি বিশ্বের সেরা সব প্রতিভার সঙ্গে লড়াই করার পাশাপাশি দর্শকদের বিনোদন দিতে পারব এবং অনুপ্রাণিত করতে পারব।’

পাকিস্তানের জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৯১টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি ম্যাচে খেলেন ৩৮ বছর বয়সী ওয়াহাব। উইকেট নিয়েছেন যথাক্রমে ৮৩, ১২০ এবং ৩৪টি। শেষবার পাকিস্তানের হয়ে তিনি খেলেন ২০২০ সালে। দেশের হয়ে ২০১১, ২০১৫ এবং ২০১৯- টানা তিনটি ওয়ানডে বিশ্বকাপ খেলেছেন ওয়াহাব। এবার আরেকটি বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে বিদায় নেয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বছরখানেক আগে পাকিস্তানের রাজনীতিতে যোগ দেয়া ওয়াহাব অবশ্য গত আসর পর্যন্ত নিয়মিতই পিএসএল খেলে যাচ্ছিলেন।

অর্থসূচক/এএইচআর

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.