ঊর্ধ্বমুখী প্রবণতায় দিনের শুরু

0
47
dse index
সূচকের ঊর্ধ্বমুখী ধারা
dse index
সূচক ঊর্ধ্বমুখী

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঊর্ধ্বমুখী প্রবণতায় শুরু হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন। আধা ঘণ্টা লেনদেন শেষে বেলা এগারোটায় সব মূল্য সূচকসহ লেনদেন ঊর্ধ্বমুখী ধারায় চলছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এই সময়ে ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৪০১ পয়েন্টে। আর ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১ পয়েন্টে। এছাড়া ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৬১৬ পয়েন্টে।

লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে এই সময় পর্যন্ত। মোট লেনদেন হয়েছে ১৬৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১১২টি কোম্পানির শেয়ারের। আর দর কমেছে ২২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আধা ঘণ্টায় লেনদেনের পরিমাণ দাঁড়ায় ২০ কোটি ১৫ লাখ টাকা।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক বেলা ১০টা ৫৬ মিনিট পর্যন্ত ৪২ পয়েন্ট বেড়েছে। এই সূচক অবস্থান করছে ১৩ হাজার ৫১৪ পয়েন্টে। এই সময়ে মোট লেনদেনে অংশ নিয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

অর্থসূচক/এমআরবি/