মাদারীপুরে ওসির বিরুদ্ধে মামলা

0
51
cell
জেলখানা- ছবিটি প্রতীকী
cell
জেলখানা- ছবিটি প্রতীকী

থানায় নির্যাতনে শাহীন মোল্লা (২৫) নামে একজনের মৃত্যুর অভিযোগ এনে মাদারীপুর আদালতে ওসিসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে মামলাটি করেছেন নিহতের মা রেবা বেগম।

মামলায় ডাসার থানার এসআই মীর নাজমুল আহসানকে প্রধান আসামি করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন থানার ওসি এমদাদুল হক, পুলিশ সদস্য ফরহাদ হোসেন ও সালাউদ্দিন এবং কালকিনি উপজেলার কাজীবাকাই এলাকার নজরুল ফকির।

মামলার বিবরণে জানা গেছে, ৮ জুন মাদারীপুরের কালকিনি উপজেলার ভাউতলী গ্রাম থেকে শাহীন মোল্লাসহ অপর দুইজনকে আটক করে ডাসার থানা পুলিশ।

এ সময় থানার এসআই মীর নাজমুল আহসান আটক ৩ জনের কাছ থেকে ১ লাখ টাকা দাবি করেন। দুজনের অভিভাবক ৭০ হাজার টাকা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়। কিন্তু শাহীন মোল্লার অভিভাবক টাকা দিতে না পারায় থানায় তাকে বেদম মারপিট করা হয়। পরে ৫ পিস ইয়াবা পাওয়ার অভিযোগ এনে শাহীনকে জেলে পাঠানো হয়।

১৪ জুন রাত ৯টার দিকে জেলখানায় থাকা অবস্থায় শাহীন মোল্লার মৃত্যু হয়। তিনি বরিশালের গৌরনদী উপজেলার পূর্ব সমরসিংহ গ্রামের মোস্তাফা মোল্লার ছেলে।

ঘটনার পরের দিন সন্ধ্যা ৬টায় সমরসিংহ গ্রামের বাসিন্দারা লাঠিসোটা সহকারে মিছিল নিয়ে মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানা ঘেরাও করে। এক পর্যায় পুলিশের সাথে তাদের সংঘর্ষ হয়। ঘটনার পর দিন প্রায় ৬’শ গ্রামবাসীর বিরুদ্ধে মামলা করে ডাসার থানা পুলিশ।

অপরদিকে এই ঘটনাকে কেন্দ্র করে নিহত শাহীনের পরিবার মামলা দিতে গেলে মামলা নেয়নি ডাসার থানা। অবশেষে মঙ্গলবার দুপুরে উক্ত ব্যক্তিদের আসামি করে মাদারীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়।

এএসএ/