ঢাকা-বরিশাল রুটে ইউনাইটেডের ফ্লাইট চালু ২১ জুলাই

0
98
united airways
ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিমান
ঢাকা-বরিশাল-ঢাকা রুটে নিয়মিত ফ্লাইট চালু করছে ইউনাইটেড এয়ারওয়েজ বাংলাদেশ। আগামি ২১ জুলাই থেকে সপ্তাহে ২ দিন এই রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করবে।

united airways
ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিমান

প্রতি সোম ও বৃহস্পতিবার সকাল ৮ টায় ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা করবে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান। একই দিনে সকাল ৯ টায় ঢাকার উদ্দেশ্যে বরিশাল বিমানবন্দর ত্যাগ করবে।

এই রুটে ওয়ানওয়ে টিকেট এবং রিটার্ন টিকেটের জন্য ভাড়া নির্ধারণ করা হয়েছে যথাক্রমে ৪,২৫০ টাকা এবং ৮,৫০০ টাকা (সকল প্রকার ট্যাক্স ও সারচার্জ অন্তর্ভূক্ত)।

২০০৭ সালের ১০ জুলাই ড্যাশ-৮ এয়ারক্রাফট বিমান নিয়ে ঢাকা-সিলেট রুটে যাত্রা শুরু করে ইউনাইটেড এয়ারওয়েজ। ঢাকা থেকে বর্তমানে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, রাজশাহী, সৈয়দপুর ও ঈশ্বরদী রুটে ফ্লাইট পরিচালনা করছে এই কোম্পানিটি।

বর্তমানে ইউনাইটেড এয়ারওয়েজের বিমান বহরে রয়েছে একটি ড্যাশ-৮ ১০০, তিনটি এটিআর-৭২, পাঁচটি এমডি-৮৩ এবং দুটি এয়ারবাস-৩১০ সহ মোট এগারোটি এয়ারক্রাফট। এর সাথে শিগগীর চারটি এয়ারবাস ৩২০ ও দু’টি এটিআর-৭২ বিমান সংযোজন করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

ইউনাইটেড এয়ারওয়েজ বর্তমানে ঢাকা থেকে আন্তর্জাতিক রুট জেদ্দা, দুবাই, মাস্কাট, দোহা, কুয়ালা লামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক, কাঠমুন্ডু, কলকাতা এবং চট্টগ্রাম থেকে কলকাতা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

উল্লেখ্য যে, আগামি ১৭ জুলাই থেকে প্রতিদিন দু’বার ঢাকা-চট্টগ্রাম-ঢাকা রুটে ১৭০ আসনের জেট ইঞ্জিন বিশিষ্ট এয়ারক্রাফট এমডি-৮৩ পরিচালনা করবে ইউনাইটেড এয়ারওয়েজ।