বোনাস বিওতে পাঠিয়েছে চার কোম্পানি

0
55
BO-Account
তিন কোম্পানি ঘোষিত লভ্যাংশ বিওতে পাঠানো হয়েছে
BO-Account
চার কোম্পানির বোনাস বিও অ্যাকাউন্টে পাঠানো হয়েছে

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ঘোষিত বোনাস বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে। কোম্পানি চারটি হচ্ছে- অ্যাকটিভ ফাইন, সিজি জেনারেল ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স এবং সোনারবাংলা ইন্স্যুরেন্স। মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে এই তথ্য জানা যায়।

কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর ২০১৩ সমাপ্ত বছরের জন্য ঘোষিত বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টে পাঠিয়েছে।

এর আগে অ্যাকটিভ ফাইন কেমিক্যালস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে। এর মধ্যে ৫ শতাংশ নগদ এবং ২০ শতাংশ বোনাস লভ্যাংশ। ইতোমধ্যে কোম্পানি বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে পাছিয়েছে। এছাড়া কোম্পানির বিনিয়োগকারীদেরকে নগদ লভ্যাংশ ৯ থেকে ১১ জুলাই সংগ্রহ করার আহ্বান জানিয়েছে। নগদ লভ্যাংশ কোম্পানির রেজিস্টার্ড অফিস তানাকা টাওয়ার, সেগুনবাগিচা, ঢাকা থেকে সংগ্রহ করা যাবে।

সিটি জেনারেল ইন্স্যুরেন্স এর আগে সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। গত ৭ জুলাই বিনিযোগকারীদের বিও অ্যাকাউন্টে এই শেয়ার পাঠিয়েছে কোম্পানি।

আর জনতা ইন্স্যুরেন্স সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। করে। গত ৭ জুলাই বিনিযোগকারীদের বিও অ্যাকাউন্টে এই শেয়ার পাঠিয়েছে কোম্পানি।

এবং সোনারবাংলা ইন্স্যুরেন্স সমাপ্ত বছরে ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। একই দিনে বিনিযোগকারীদের বিও অ্যাকাউন্টে এই শেয়ার পাঠিয়েছে কোম্পানি।

অর্থসূচক/এমআরবি/