ফার কেমিক্যালের লেনদেন শুরু

0
50
Farr_Chemical_Logo
ফার কেমিক্যাল লোগো
Farr_Chemical_Logo
ফার কেমিক্যাল লোগো

দেশের উভয় স্টক এক্সচেঞ্জে ফার কেমিক্যালের শেয়ার লেনদেন শুরু হচ্ছে আজ মঙ্গলবার।  এর আগে ১৯ মে ঢাকা স্টক এক্সচেঞ্জে এই কোম্পানিকে তালিকাভুক্ত করা হয়। তালিকাভুক্তির প্রায় দেড় মাস পর শেয়ার লেনদেন শুরু হবে কোম্পানিটির।

ঢাকা স্টক এক্সচেঞ্জের বোর্ডরুমে এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে সকাল সাড়ে ১০টায় উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন চালু হয় ফার কেমিক্যালের।

৪৫ টাকায় লেনদেন শুরু হয় এই শেয়ারের।

নতুন কোম্পানি হিসেবে ডিএসইতে ‘এন’ ক্যাটাগরিতে লেনদেন চালু হয় লেনদেন। এর জন্য ডিএসই ট্রেডিং কোড – “FARCHEM” এবং ডিএসই কোম্পানি কোড – 18490।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও ‘এন’ ক্যাটাগরিতে চালু হবে এই কোম্পানির লেনদেন। সিএসইতে কোম্পানির স্ক্রিপ্ট আইডি “13030 এবং স্ক্রিপ্ট কোড FARCHEM

ফার কেমিক্যাল সিএসইতে তালিকাভুক্ত হয় ৩০ এপ্রিল, ২০১‌৪ তারিখে।

এর আগে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএইসি) ৫০৬ তম সভায় আইপিওর অনুমোদন দেওয়া হয়।

উল্লেখ, কুমিল্লা ইপিজেডে (রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা) অবস্থিত এ কোম্পানি বস্ত্রখাতের জন্য প্রয়োজনীয় নানা রাসায়নিক উৎপাদন করে থাকে। এ কোম্পানির উদ্যোক্তাদের মালিকানাধীন আরও দুটি কোম্পানি পুঁজিবাজারে তালিকাভুক্ত। আরএন স্পিনিং ও ফ্যামিলি টেক্স।

অর্থসূচক/জিইউ/এমআরবি/