প্রাধান্য পেয়েছে সাকিব ইস্যু

0
67
enewspaprer

enewspaprerমঙ্গলবার প্রকাশিত দেশের প্রায় সব পত্রিকা সাকিব ইস্যুকে প্রাধান্য দিয়েছে। কোন কোন পত্রিকা এ বিষয়টি নিয়ে লিড নিউজ করলেও বেশির ভাগ পত্রিকাটি দ্বিতীয় লিড নিউজ হিসেবে গুরুত্ব দিয়েছে ।

সাম্প্রতিক কিছু শৃঙ্খলাভঙ্গের ঘটনাকে সামনে এনে বিসিবি কাল  এ যাবৎকালের সবচেয়ে সফল ক্রিকেটার সাকিব আল হাসানকে আগামী ৬মাসের জন্য ঘরোয়া ও আন্তর্জাতিক সব ধরনের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট থেকে বহিষ্কার করেছে।

এছাড়া ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বাইরের কোনো লিগে খেলার জন্য সাকিবকে অনাপত্তি-পত্র না দেওয়ারও সিদ্ধান্ত হয়েছে। বাতিল করা হয়েছে ইতোমধ্যে দেওয়া সব অনাপত্তিপত্র। এছাড়া ভবিষ্যতে আবারও একই রকম শৃঙ্খলাভঙ্গ করলে আজীবন বহিষ্কার করা হতে পারে বলেও হুঁশিয়ার করা হয়েছে তাকে।

তবে শাস্তির সময়ে সাকিব বিসিবির সব অনুশীলন-সুবিধা ভোগ করতে পারবেন।

প্রথম আলোর লিড নিউজের শিরোনাম হলো- ‘সাকিব ৬ মাস নিষিদ্ধ’। আর এর উপ- শিরোনাম হলো- ‘কঠোর শাস্তি নিয়ে প্রশ্ন’। এর টিকার হলো- ‘দেড় বছর বিদেশের ঘরোয়া ক্রিকেট খেলা বন্ধ’।

সমকাল সাকিব ইস্যুকে বক্স নিউজের গুরুত্ব দিয়েছে। এর শিরোনাম হলো- ‘সাকিবের শাস্তি।’

দৈনিক ইত্তেফাকের সাকিব ইস্যু নিয়ে দ্বিতীয় লিড নিউজ করেছে। পত্রিকাটি শিরোনাম দিয়েছে- ‘সাকিব ৬ মাস নিষিদ্ধ’। আর এর টিকার হলো- ‘খেলতে পারবেন না বিদেশি লীগেও’।

কালের কণ্ঠের লিড নিউজের শিরোনাম হলো- ‘ন্যায্যতা ও বন্ধুত্বের জয়’। এর টিকার হলো- ‘ভারতের সঙ্গে নতুন সমুদ্রসীমা’। বিশেষ গুরুত্ব দিয়ে সাকিব ইস্যু নিয়ে পত্রিকাটি বক্স নিউজ করেছে। এর শিরোনাম হলো- ‘সাকিব নিষিদ্ধ ছয় মাস’।

ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের লিড নিউজের শিরোনাম হলো- ‘EPZ workers get rights to union’. এর উপ- শিরোনাম হলো- ‘Cabinet okays draft law’. সাকিব ইস্যু নিয়ে পত্রিকাটি দ্বিতীয় লিড নিউজ করেছে। এর শিরোনাম হলো- ‘Shakib banned for six months’.

দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেসের লিড নিউজের শিরোনাম হলো- ‘ICSID bars Niko from selling its BD assets’.

 এএসএ/