সাকিব ৬ মাস নিষিদ্ধ

0
79
sakib
নাজমুল হাসান ও সাকিব-আল-হাসান

শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাকিব আল হাসানকে ছয় মাসের জন্য  নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট  বোর্ড(বিসিবি)। সিদ্ধান্তে আরও জানানো হয়েছে ১৮ মাস অর্থাৎ ২০১৫ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিদেশি কোনো লিগে খেলতে পারবেন না তিনি।

sakib
নাজমুল হাসান ও সাকিব-আল-হাসান

আজ সোমবার দুপুরে বিসিবির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন প্রেস ব্রিফিংয়ে বলেন,সাকিব তার আচরণের জন্য লন্ডনে কোচের কাছে ক্ষমা চেয়েছেন। বোর্ড মনে করছে খেলোয়াড়দের নিয়ন্ত্রন করা যাচ্ছে না। দলে শৃঙ্খলা আনতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাপন আরও বলেন বিসিবির চুক্তিবদ্ধ কোনো খেলোয়াড় বিজ্ঞাপনের মডেল হতে গেলে অবশ্যই বিসিবির অনুমতি লাগবে।

বিসিবির অভিযোগ,নিয়ম ভঙ্গ করে অনাপত্তি ছাড়পত্র না নিয়েই ক্যারিবীয় প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলতে ওয়েস্ট ইন্ডিজ গিয়েছিলেন সাকিব।

একারণে বিষয়টিকে শৃঙ্খলা ভঙ্গ হিসেবেই দেখেছে বিসিবির ব্যবস্থাপনা পর্ষদ। এরপর বিসিবির পক্ষ থেকে সাকিবকে দেশে ফেরার নির্দেশ দেওয়া হয়।

এক পর্যায়ে ওয়েস্ট ইন্ডিজ থেকেই জাতীয় দলের কোচ হাথুরেসিংহে কে এক মেইল বার্তায় জাতীয় দল ছাড়ার হুমকি দিয়েছিলেন সাকিব। অবশ্য দেশে ফিরে সাকিব বিষয় টিকে ভুল বোঝাবুঝি বলে দাবি করেন। এ সিদ্ধান্তের কারণে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে আগামী আইপিএল খেলতে পারবেন না তিনি।