অবরোধে ভৈরব; বিক্ষোভ , মিছিল ও ভাংচুর

0
70

BhairabPicনির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে দেশব্যাপী বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৩ ঘণ্টার হরতাল কর্মসূচীর শেষ দিন আজ মঙ্গলবার। সারা দেশের মতো ভৈরবেও চলছে এই অবরোধ কর্মসূচি।

সকালে ভৈরবের বরাদিয়া সড়ক, স্টেশন রোড ও পলাশ সিনেমা হল রোডে কমপক্ষে ৫টি যানবাহন ভাংচুর করেছে অবরোধকারীরা। পরে পুলিশ এসে ধাওয়া দিলে পালিয়ে যায় তারা।

অপরদিকে সকাল ৯টার দিকে স্থানীয় আইস কোং মোড়ে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব জাকির হোসেন, উপজেলা বিএনপির আহ্বায়ক মো: রফিকুল ইসলাম, শ্রমিক দলের সভাপতি হাজী নূর মোহাম্মদ, পৌর বিএনপির যুগ্ম-আহ্বায়ক আলহাজ্ব আবুল হাসানাত, পৌরসভার প্যানেল মেয়র আক্তারুজ্জামানসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

অন্যদিকে সকাল সাড়ে ৮টার দিকে উপজেলা সংগ্রাম কমিটির আহ্বায়ক ও পৌর মেয়র হাজী শাহীনের নেতৃত্বে বিএনপি, যুবদল ও ছাত্রদলের একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি গাছতলাঘাট এলাকা থেকে বের হয়ে মুসলিমের মোড়ে ঢাকা-ভৈরব-কিশোরগঞ্জ মহাসড়কে উঠতে গিয়ে পুলিশি বাঁধার মুখে ফিরে আসে। পরে সেখান থেকে মিছিলটি রফিকুল ইসলাম কলেজ রোড দিয়ে ঢাকা-সিলেট মহাসড়কে যেতে চাইলে আবারো পুলিশি বাঁধায় পড়ে তারা।পরে মহাসড়কের পাশে প্রতিবাদ সভায় অংশ নেন নেতা-কর্মীরা।

কেএফ