আবুল হোসেনকে মনোনয়ন থেকে বাদদেয়ায় কালকিনিতে সড়ক অবরোধ

20.madaripur-29-11-13-1মাদারীপুর-৩ (কালকিনি-মাদারীপুর সদর) আসনের বর্তমান সাংসদ ও সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে দলীয় মনোনয়ন দেয়ার দাবিতে তিনটি কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। শুক্রবার সকাল ১০টা থেকে সোয়া ১২টা পর্যন্ত অনুষ্ঠিত এই কর্মসূচিতে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকরা অংশ নেয়।

জানা গেছে,  মাদারীপুর-৩ (কালকিনি উপজেলা ও জেলা সদরের একাংশ) আসনে সৈয়দ আবুল হোসেনের স্থলে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে মনোনয়ন দেয়া হয়। এর প্রতিবাদে কালকিনি সৈয়দ আবুল হোসেন বিশ্ববিদ্যালয় কলেজ,  শেখ হাসিনা একাডেমী অ্যান্ড উইমেন্স কলেজ ও ডাসার ডিকে আইডিয়াল সৈয়দ আতাহার আলী একাডেমী অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়কের কালকিনি পৌর এলাকার ভুরঘাটা বাসস্ট্যান্ডে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে মহাসড়ক সোয়া দুই ঘণ্টা অবরোধ করে রাখে। পরে মহাসড়কে টায়ার জ্বালালে পুলিশ ধাওয়া দিয়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

এদিকে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে আবুল হোসেনকে মনোনয়ন না দেয়ার খবর জানতে পেরে আওয়ামীলীগ-ছাত্রলীগের বিক্ষুদ্ধ নেতাকর্মীরা উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুকের সরকারি অফিস ও বাসা ভাংচুর করে। এ সময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী এবং সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুককে অবঞ্চিত ঘোষণা করেন।

দলীয় সূত্রে জানা গেছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সৈয়দ আবুল হোসেনকে বাদ দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমকে মনোনয়ন দেয়া হয়েছে- এমন খবর পেয়ে বিক্ষোভে ফেটে পড়েন আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা।

এ ব্যাপারে কৃষিবিদ আফম বাহাউদ্দিন নাছিম বলেন, নমিনেশন বোর্ড ডিক্লেয়ার না দেয়া পর্যন্ত আমি কিছু বলতে পারবো না। তবে দলীয় নেতাকর্মীরা কেন্দ্রের সিদ্ধান্ত মেনে নিবেন- এটা আমার প্রত্যাশা। মাদারীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা বলেন, একটি অসমর্থিত সূত্রের মাধ্যমে আমরা জানতে পেরেছি, ওই আসনে বাহাউদ্দিন নাছিম মনোনয়ন পেয়েছেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে মতবিনিময় সভায় অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী ও মীর গোলাম ফারুক দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে আফম বাহাউদ্দিন নাছিমের নাম প্রস্তাব করেন।

এসইউ