ইসি সুষ্ঠু নির্বাচন করতে সক্ষম হয়েছে: রিটার্নিং কর্মকর্তা

নির্বাচন কমিশন (ইসি) গাজীপুর সিটিতে অবাধ ও সুষ্ঠু ভোট করতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

বৃহস্পতিবার দিনগত রাতে গাজীপুর জেলা পরিষদের ভবনের বঙ্গতাজ মিলনায়তনে ‘ফলাফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র’ থেকে ফল ঘোষণার শেষে তিনি এ কথা বলেন।

ফরিদুল ইসলাম বলেন, দেশের মানুষ আজ গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের দিকে তাকিয়ে ছিলেন। এখানে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করতে সক্ষম হয়েছে ইসি। এটা একমাত্র আপনাদের সহযোগিতার কারণে সম্ভব হয়েছে। আইন মেনে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আপনার যে সহযোগিতা করেছেন তা উদাহরণ হয়ে থাকবে।

তিনি বলেন, গত ৫ এপ্রিল গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরপর থেকেই নির্বাচনের কার্যক্রম শুরু করি। জেলা প্রশাসক ও জেলা প্রশাসনের সর্বস্তরের কর্মকর্তারা আমাদের সহযোগিতা করেছেন। মেট্রোপলিটনের কমিশনার অত্যন্ত দক্ষতা ও আন্তরিকভাবে আমাদের সহযোগিতা করেছেন। গাজীপুরে যারা কর্মরত ছিলেন তারা আমাদেরকে সহযোগিতা করেছেন। প্রার্থিরা সহযোগিতা করছেন। মিডিয়ার ভাই ও বন্ধুরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে আমাদের সহযোগিতা করেছেন।

ফরিদুল ইসলাম আরও বলেন, আমার প্রিয় সহকারী রিটার্নিং অফিসার ১৯ জন তারা অক্লান্ত পরিশ্রম করেছেন। খেয়ে না খেয়ে পরিশ্রম করেছেন। এখানে প্রায় একশর মতো স্টাফ কাজ করেছেন। তারা অনেক সময় থাকার জায়গা পায়নি। তারপরও কাজের দিক থেকে পিছু হটেননি তারা। নির্বাচনের সংশ্লিষ্ট সবাই আন্তরিকতার সঙ্গে সহযোগিতা করেছেন।

ভোটারদের ধন্যবাদ দিয়ে রিটার্নিং কর্মকর্তা বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনের নাগরিকরা অত্যন্ত আন্তরিকতার সঙ্গে অমায়িক ব্যবহার করেছেন। আমার ব্যক্তিগতভাবে সব পর্যায়ে লোকজনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.