মাশরাফিদের হারিয়ে আবাহনীকে ধরে ফেলল শেখ জামাল

সৈকত আলীর সেঞ্চুরির জবাবে একশ ছুঁয়েছেন ইরফান শুক্কুরও। তবে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে বড় রান তাড়া করতে নেমে পেরে উঠতে পারেননি এই উইকেটকিপার ব্যাটার। লিজেন্ডস অব রূপগঞ্জকে ৫৯ রানে হারিয়েছে নুরুল হাসান সোহানের দল। শেখ জামালের এমন জয়ে জমে উঠল ডিপিএলের শিরোপার লড়াই। ১৫ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে টেবিলের সবার উপরে আবাহনী লিমিটেড।

গাজী গ্রুপ ক্রিকেটার্সকে হারিয়ে শেখ জামালের চেয়ে এগিয়ে থাকার সুযোগ ছিল আকাশি নীলদের। তবে সেটা করতে পারেনি খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। এদিকে রূপগঞ্জকে হারিয়ে সমান ২৬ পয়েন্ট নিয়ে আবাহনীকে ধরে ফেলেছে শেখ জামাল। যদিও রান রেটে পিছিয়ে থাকায় পয়েন্ট টেবিলে সোহানের দলের অবস্থান দুইয়ে। সুপার লিগের শেষ ম্যাচ তাই দুই দলের জন্যই অলিখিত ফাইনালে রূপ নিয়েছে।

খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জয়ের জন্য ৩৫১ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি রূপগঞ্জ। বেশ কয়েক ম্যাচে পারভেজ হোসেন ইমনের সঙ্গে সাব্বির রহমান ওপেন করলেও এদিন এসেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তবে ব্যাট হাতে সুবিধা করতে পারেননি রূপগঞ্জের অধিনায়ক। পারভেজ রসূলের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে ৩ রানে বিদায় নেন মাশরাফি।

তিনে নামা সোহাগ গাজীকে সঙ্গে নিয়ে রূপগঞ্জকে এগিয়ে নিতে থাকেন ইমন। তাদের জুটির পঞ্চাশ হওয়ার আগেই সোহাগকে নিজের শিকার বানান রসূল। ডানহাতি এই স্পিনারের বলে বোল্ড হয়ে সাজঘরের পথে হেঁটেছেন মাত্র ১৪ বলে ২৩ রান করা সোহাগ। এরপর অবশ্য দারুণ জুটি গড়ে তোলেন ইমন ও ইরফান। তার সঙ্গে জুটি গড়ার পাশাপাশি হাফ সেঞ্চুরিও তুলে নেন ইমন। যদিও হাফ সেঞ্চুরির পর বেশিক্ষণ টিকতে পারেননি বাঁহাতি এই ওপেনার। সাইফ হাসানের বলে শফিকুল ইসলামকে ক্যাচ দিয়ে ফিরে যান ৬৫ বলে ৬৩ রানের ইনিংস খেলা ইমন। পুরো আসর জুড়ে দারুণ ব্যাটিং করলেও এদিন ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন চিরাগ জানি। আরিফ আহমেদের বলে মারাজ মাহবুব নিলয়কে ক্যাচ দিয়ে ১ রানেই ফেরেন ভারতীয় এই অলরাউন্ডার।

ইরফান ছাড়া আর কোনো ব্যাটারই সেভাবে রান করতে পারেননি। শেষ পর্যন্ত রূপগঞ্জক একাই টেনেছেন ১১১ বলে সেঞ্চুরি পাওয়া এই ব্যাটার। যদিও জয় পাওয়া হয়নি রূপগঞ্জের। আলোকস্বল্পতার কারণে ৩.৫ ওভার বাকিতেই শেষ হয় খেলা। ডিএলএস নিয়মে ৪৬.১ ওভার শেষে ৩১৫ রান তুলতে হতো রূপগঞ্জের। যেখানে মাশরাফিরা করতে পেরেছিলেন ৭ উইকেটে ২৫৫ রান। ফলে ৫৯ রানে হারতে হয় তাদের।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫০ রান তোলে শেখ জামাল। বর্তমান চ্যাম্পিয়নদের হয়ে সর্বোচ্চ ১০৮ রান করেছেন সৈকত। এ ছাড়া জিয়াউর রহমান ৬৪, সোহান ৬২, রসূল ৫১ এবং রবিউল ইসলাম রবি করেছেন ৪২ রান। রূপগঞ্জের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন চিরাগ ও জাওয়াদ রয়েন।

অর্থসূচক/এএএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.